১৪ জুলাই, ২০২৩ ০৯:৫৭

মিশিগানে ক্রিকেট চ্যাম্পিয়ন বিয়ানিবাজার স্ট্রাইকার্স

যুক্তরাষ্ট্র প্রতিনিধি

মিশিগানে ক্রিকেট চ্যাম্পিয়ন বিয়ানিবাজার স্ট্রাইকার্স

মিশিগানে ৭ম বারের মতো অনুষ্ঠিত হলো বাংলাদেশি-আমেরিকান ক্রিকেটারদের অংশগ্রহণে বিডি কমিনিউনিটি ক্রিকেট টুর্নামেন্ট। ডেট্রয়েট সিটির লাস্কি রিক্রিয়েশন সেন্টারের ক্রিকেট মাঠে ৩০ জুন শুরু হয়ে ২ জুলাই ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও আবহাওয়া খারাপ থাকায় নির্ধারিত সময়সূচি অনুযায়ী ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হয়নি। অবশেষে ৪ জুলাই আমেরিকার স্বাধীনতা দিবসে সকাল ১১ টায় শুরু হয় ফাইনাল ম্যাচ। 

গোলাপগঞ্জ গানার্স ও বিয়ানিবাজার স্ট্রাইকার্সের মধ্যে ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হয়। প্রথমে ব্যাট করতে নেমে গোলাপগঞ্জ গানার্স ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৭১ রান করে। দলের পক্ষে তৌকির খান ৩৯ বল খেলে সর্বোচ্চ ৫৫  রান করেন। অপরদিকে, বিয়ানিবাজার স্ট্রাইকার্স জয়ের জন্য রান তাড়া করতে শুরুতেই তাদের প্রথম উইকেট হারায়। দলের ওপেনার ফয়েজ লিংকন মাত্র ১১ রান করেই সাজঘরে ফিরেন। তারপর দলের দুই নির্ভরযোগ্য ব্যাটসম্যান খেলায় চমৎকার নৈপুণ্য দেখান। ব্যাটসম্যান ওয়াহিদুর রহমান ৪০ বল খেলে ৭৮ রান এবং তৌহিদুল ইসলাম ৫২ বল খেলে ৭৭ রান করেন।

ডেট্রয়েট থেকে সাংবাদিক আশিক রহমান আরো জানিয়েছেন, ব্যাটসম্যান ওয়াহিদুর রহমানের অসাধারণ ব্যাটিং এ স্ট্রাইক রেট ছিল ১৯৫। ৫টি ছক্কা ও ৪টি চারের সমন্বয়ে তার অনবদ্য ইনিংস সম্পন্ন করেন। শেষ পর্যন্ত দুই ব্যাটসম্যান ৩ ওভার ৫ বল বাকি রেখেই ১৬.১ বল খেলে ১৭২ রান করে ৯ উইকেটে জয়লাভ করে বিয়ানিবাজার স্ট্রাইকার্স চ্যাম্পিয়ন হয়।

এই টুর্নামেন্টে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক বেশ কয়েকজন ক্রিকেটার অংশগ্রহণ করেন। এদের মধ্যে আরিফুল হক, ফরহাদ রেজা, সৈয়দ রাসেল, তানভীর হায়দার, মুক্তার আলী, সোহরাওয়ার্দী শুভ উল্লেখযোগ্য। টুর্নামেন্টে ৬টি দল অংশগ্রহণ করে। দলগুলো ছিল পাওয়ার রেঞ্জার্স, সুলতানস অব সিলেট, এ বি হোম কেয়ার, ডেট্রয়েট ওয়ারিয়র্স, গোলাপগঞ্জ গানার্স ও বিয়ানীবাজার স্ট্রাইকার্স।

চ্যাম্পিয়ন দল বিয়ানীবাজার স্ট্রাইকার্স ২৫০০ ডলার ও রানার আপ দল গোলাপগঞ্জ গানার্স ১০০০ ডলার প্রাইজমানি লাভ করে। চ্যাম্পিয়ন দলের তৌহিদুল ইসলাম মোস্ট ভ্যালুয়েবল প্লেয়ার হওয়ার গৌরব অর্জন করেন। সেরা ব্যাটসম্যান নির্বাচিত হন গোলাপগঞ্জ গানার্সের আলী সামাদ, সেরা বোলার পাওয়ার রেঞ্জার্সের এমডি আলী এবং সেরা ফিল্ডার বিয়ানীবাজার স্ট্রাইকার্সের শাহান খান। 

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ ক্রিকেট এসোসিয়েশন অব মিশিগানের প্রেসিডেন্ট তায়েফুর রহমান, কোড অব কন্ডাক্ট তানিম আহমেদ, ট্রেজারার রসি মীর, ক্যাটারিং ব্যবসায়ী মোশারফ চৌধুরী লিটু ও ক্রীড়া সংগঠক সায়েল হুদা।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর