৫ আগস্ট, ২০২৩ ১৯:২০

ইসলামাবাদে শেখ কামালের জন্মবার্ষিকী পালন

অনলাইন ডেস্ক

ইসলামাবাদে শেখ কামালের জন্মবার্ষিকী পালন

পাকিস্তানের ইসলামাবাদের বাংলাদেশ হাইকমিশনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র বীর মুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামালের ৭৪তম জন্মবার্ষিকী যথাযথ উৎসাহ-উদ্দীপনা ও মর্যাদার সাথে পালন করা হয়েছে।

এ উপলক্ষে দূতালয়ের বঙ্গবন্ধু কর্নার ব্যানার ও পোস্টারের মাধ্যমে যথাযথভাবে সাজানো হয়। বীর মুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামালের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ, বাণীপাঠ, আলোচনা সভা, প্রামাণ্য ভিডিওচিত্র প্রদর্শন ও বিশেষ মোনাজাত অনুষ্ঠানের মাধ্যমে দিবসটি পালিত হয়। ভারপ্রাপ্ত হাইকমিশনার মোঃ আমিনুল ইসলাম খাঁন হাইকমিশনের সকল কর্মকর্তা ও কর্মচারীদের উপস্থিতিতে শহীদ ক্যাপ্টেন শেখ কামালের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন।   

পবিত্র কোরআন তেলাওয়াতের মাধ্যমে আলোচনা পর্ব শুরু হয় এবং রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর প্রদত্ত বাণী পাঠ করা হয়। আলোচনা পর্বে বক্তাগণ শহীদ ক্যাপ্টেন শেখ কামালের কর্মময় জীবনের ওপর আলোকপাত করেন এবং বাংলাদেশের স্বাধীনতা সংগ্রাম, ক্রীড়া ও সংস্কৃতির ক্ষেত্রে তার অবদানের কথা বিস্তারিত আলোচনা করেন।  

আলোচনার শেষে শহীদ শেখ কামাল ও বঙ্গবন্ধু পরিবারের সকল শহীদের আত্মার মাগফেরাত এবং দেশ ও জাতির সমৃদ্ধি কামনা করে বিশেষ মুনাজাত অনুষ্ঠিত হয়।  

 

বিডি প্রতিদিন/নাজমুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর