১০ সেপ্টেম্বর, ২০২৩ ১৮:২৪

ডেনমার্কে দ্বাদশ সংসদ নির্বাচনে প্রবাসীদের করণীয় শীর্ষক আলোচনা সভা

রনি মোহাম্মদ, ডেনমার্ক থেকেঃ

ডেনমার্কে দ্বাদশ সংসদ নির্বাচনে প্রবাসীদের করণীয় শীর্ষক আলোচনা সভা

প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়ন অব্যাহত রাখতে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রবাসীদের করণীয় শীর্ষক আলোচনা সভার আয়োজন করে ডেনমার্ক আওয়ামী লীগ। 

শনিবার সন্ধ্যায় কোপেনহেগেনের স্থানীয় একটি হলরুমে সংগঠনের সভাপতি খোকন মজুমদারের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মাহবুবুর রহমানের পরিচালনায় সভায় প্রধান অতিথি ছিলেন সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের সভাপতি এম নজরুল ইসলাম ও প্রধান বক্তা ছিলেন সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুজিবুর রহমান। 

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, অষ্টিয়া আওয়ামী লীগের সভাপতি হাফিজুর রহমান খন্দোকার, পর্তুগাল আওয়ামী লীগের সভাপতি জহিরুল আলম জসীম ও ফিনল্যান্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাইনুল ইসলাম। এছাড়াও বক্তব্য রাখেন, পোল্যান্ড আওয়ামী লীগ নেতা মনিরুজ্জামান মনির, তানিয়া আফরিন ও নান্নু শেখ।

আলোচনা সভায় বক্তারা বলেন, নির্বাচন যতই ঘনিয়ে আসছে ততই আওয়ামী লীগ সরকারের বিরুদ্ধে অপপ্রচার এবং ষড়যন্ত্র চলছে। এসব অপপ্রচারের জবাব দিতে হবে, সেই সাথে চক্রান্তমূলক তৎপরতার বিরুদ্ধে শুধু দেশে নয় প্রবাস থেকেও সবাইকে ঐক্যবদ্ধভাবে প্রতিরোধ করতে এগিয়ে আসতে হবে। 

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রবাসীদের করণীয় শীর্ষক আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন ডেনমার্ক আওয়ামী লীগের উপদেষ্টা রেফায়েতুল হক মিঠু, উপদেষ্টা ও ডেনমার্ক আওয়ামী লীগের সাবেক সভাপতি মোস্তফা মজুমদার বাচ্চু, উপদেষ্টা জাহিদুল ইসলাম কামরুল, সহ-সভাপতি নাসির উদ্দিন সরকার, সরদার রহমান, অনুষ্ঠান উদযাপন কমিটির আহ্বায়ক ইউসুব চপল, যুগ্ম সাধারণ সম্পাদক নাঈম উদ্দিন খাঁন, অনুষ্ঠান উদযাপন কমিটির সদস্য সচিব বোরহান উদ্দিন, মোছাদ্দেকুল রহমান রাসেল, বেলাল হোসেন রুমী, সাদেকুল ইসলাম খোকন, সাংগঠনিক সম্পাদক শামীম খালাসী, রোমেল মিয়া সোহাগ, আন্তর্জাতিক বিষয়ক সস্পাদক মিজানুর রহমান খান, প্রচার ও প্রকাশনা সস্পাদক শরীফুল ইসলাম, অর্থসম্পাদক মোঃ শিপন, সাংস্কৃতিক সস্পাদক হুমায়ন কবির, আইন বিষয়ক সস্পাদক রকিবুল ইসলাম রকি, কার্ষকরী কমিটির সদস্য আজিজুল হক ও নাইক শিপু এবং ডেনমার্ক আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

আলোচনা সভা শেষে সাংস্কৃতিক পর্বে ইউরোপের জনপ্রিয় কণ্ঠশিল্পী ইতালি থেকে মানসিক, ভারত থেকে আগত নৃত্য শিল্পী স্মিতা ও ডেনমার্কের নুর মুক্তা সংগীত পরিবেশন করেন।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর