শিরোনাম
২৭ সেপ্টেম্বর, ২০২৩ ০৬:১৪

বেলগো বাংলা কালচারাল এসোসিয়েশনের ৫ম বর্ষে পর্দাপন

বেলজিয়াম প্রতিনিধি

বেলগো বাংলা কালচারাল এসোসিয়েশনের ৫ম বর্ষে পর্দাপন

দেখতে দেখতে ৫ম বর্ষে পর্দাপন করলো বেলজিয়ামে বসবাসরত প্রবাসী বাংলাদেশিদের সাংস্কৃতিক সংগঠন বেলগোবাংলা কালচারাল এসোসিয়েশন। 

জীবন আর জীবিকার তাগিদে দূর প্রবাসে শত ব্যস্ততার মাঝেও মন চায় দেশীয় সংষ্কৃতি, কৃষ্টির আবহকে ধরে রাখতে। সেই লক্ষে প্রবাসে মাটিতে গড়ে তোলা হয় বেলগো বাংলা কালচারাল এসোসিয়েশন। 

বছরের পর বছর অনেক চড়াই, উতরাই পেরিয়ে পাঁচবছর পূর্ণ করলো বেলগো বাংলা কালচারাল এসোসিয়েশন। এ উপলক্ষে বেলগো বাংলার আয়োজনে পয়লা বৈশাখ, পিঠা উৎসব, বনভোজন, বিভিন্ন সামাজিক ও জাতীয় অনুষ্ঠানের আয়োজন করা হয়। 

সারা বেলজিয়ামে ছড়িয়ে থাকা বিভিন্ন শ্রেণিপেশার প্রবাসী বাংলাদেশিদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহন ছিল বেলগো বাংলার  নিরন্তর প্রেরণার উৎস। পাশাপাশি স্থানীয় বেলজিয়াম এবং পার্শ্ববর্তী দেশসমূহ থেকে আগত অতিথিবৃন্দ এই অনুষ্ঠানকে দেয় সার্বজনীনতা। 

পঞ্চম বর্ষে পর্দাপন উপলক্ষে বেলগোবাংলার সদস্যদের উপস্থিতিতে কেক কেটে দিনটি উদযাপন করা হয়। এসময় উপস্থিত ছিলেন, সংগঠনের সদস্য সাইদুর রহমান লিটন, তপন রায়, শরিফুল ইসলাম মনজু, চয়ন রায়, হাবিবুল হাসান সোহাগ, জসিম উদ্দিন, মহসিন হোসেন, মান্নান মিয়া, রোমান মিয়া, মাহফুজ সিকদার, আশীষ শীল ও জুয়েল মিয়াসহ আরও অনেকে।

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর