৩০ সেপ্টেম্বর, ২০২৩ ০৯:১১
যুক্তরাষ্ট্র হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সঙ্গে বৈঠক

দুর্গাপূজায় কড়া নিরাপত্তার আশ্বাস প্রধানমন্ত্রীর

লাবলু আনসার, যুক্তরাষ্ট্র

দুর্গাপূজায় কড়া নিরাপত্তার আশ্বাস প্রধানমন্ত্রীর

বাংলাদেশে শারদীয় দুর্গাপূজায় কড়া নিরাপত্তার ব্যবস্থা থাকবে বলে আশ্বাস দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার সময়কালে পূজার সংখ্যা বাড়ায় সন্তোষ প্রকাশ করে শেখ হাসিনা বলেন, বাংলাদেশে সংবিধান অনুযায়ী সব নাগরিকের সমান অধিকার রয়েছে। সে অধিকার সংহত রাখতে আমরা সচেষ্ট রয়েছি।

বুধবার ২৮ সেপ্টেম্বর ওয়াশিংটন ডিসি সংলগ্ন ভার্জিনিয়ায় একটি হোটেলে যুক্তরাষ্ট্র হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের প্রতিনিধি দল তাঁর সঙ্গে সাক্ষাৎ উপলক্ষে অনুষ্ঠিত এক বৈঠকে প্রধানমন্ত্রী এসব কথা বলেন। গত ১৫ বছরে সংখ্যালঘুদের জন্য কি কি করেছেন তার একটি পরিসংখ্যানও বৈঠকে তুলে ধরেছেন শেখ হাসিনা। বৈঠকে সংগঠনটির পক্ষে অধ্যাপক নবেন্দু দত্ত, শিতাংশু গুহ, রূপ কুমার ভৌমিক, ড. দিলীপ কুমার নাথ, শ্যামল চক্রবর্তী ও শুভ রায় অংশ নেন।

বৈঠক প্রসঙ্গে অধ্যাপক নবেন্দু দত্ত এ সংবাদদাতাকে জানান, সংখ্যালঘু সুরক্ষা আইনের ব্যাপারে প্রধানমন্ত্রীকে ইতিবাচক মনে হয়েছে। তিনি আমাদের সঙ্গে প্রায় ৩০ মিনিট কথা বলেছেন। ঐক্য পরিষদের অপর নেতা শিতাংশু গুহ বলেন, আগামী শারদীয় দুর্গাপূজায় কড়া নিরাপত্তা ব্যবস্থা থাকবে বলে প্রধানমন্ত্রী উল্লেখ করেছেন। 

ড. দিলীপ নাথ বলেন, যুক্তরাষ্ট্র হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের প্রতিনিধিরা আবারও প্রধানমন্ত্রীর কাছে সংখ্যালঘু সুরক্ষা আইন পাশের দাবি জানিয়েছেন। তিনি অত্যন্ত সহানুভূতি প্রকাশ করেছেন আমাদের আবেদনের প্রতি। রুপ কুমার ভৌমিক বলেন, প্রধানমন্ত্রী বলেছেন, বিএনপি-জামায়াতের অত্যাচারে অনেকেই দেশ ছেড়েছিল। তারা চেষ্টা করছেন পূর্ণ নিরাপত্তা দিতে। এজন্য বহুজন ভারত থেকে ফিরেছেন। একইসঙ্গে দেশে পূজার সংখ্যাও বেড়েছে। 

এরআগে একই সংগঠনের পক্ষ থেকে নিউইয়র্কে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনের কাছে স্মারকলিপি হস্তান্তর করেন নেতারা।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর