৩০ সেপ্টেম্বর, ২০২৩ ০৯:৩৬

নেশাগ্রস্ত ড্রাইভিংয়ের বলি নিউইয়র্কের বাংলাদেশি ইমাম মুহিবুর

যুক্তরাষ্ট্র প্রতিনিধি

নেশাগ্রস্ত ড্রাইভিংয়ের বলি নিউইয়র্কের বাংলাদেশি ইমাম মুহিবুর

মুহিবুর রহমান

নেশাগ্রস্ত ড্রাইভিংয়ের ভিকটিম হয়ে মারা গেলেন নিউইয়র্কের বাংলাদেশি ইমাম মুহিবুর রহমান (৬৭)। ব্রঙ্কসে টার্নবুল অ্যাভিনিউর ক্যাসল হীল আইডিয়াল ইসলামিক সেন্টারের ইমাম ছিলেন মুহিবুর। এর আগে তিনি প্রায় একই এলাকায় অবস্থিত পার্কচেস্টার জামে মসজিদে দীর্ঘদিন মুয়াজ্জিনের দায়িত্ব পালন করেছেন। 

জানা গেছে, গত সোমবার রাত পৌণে ৯টার দিকে এশা নামাজের উদ্দেশ্যে হেঁটে মসজিদে যাবার পথে টার্নবুল এভিনিউ এবং ক্যাসেল হিল স্ট্রিটে বেপরোয়া একটি প্রাইভেট কারের ধাক্কায় ইমাম মুহিবুর ছিটকে পড়েন ৪০/৫০ ফুট দূরে। ঘটনাস্থলেই তাঁর মৃত্যু হয় বলে প্রত্যক্ষদর্শীরা জানান। 

নিউইয়র্ক পুলিশ ডিপার্টমেন্টের অফিসার চলমান তদন্তের উদ্ধৃতি দিয়ে এ সংবাদদাতাকে জানান, ২৭ বছর বয়েসী ভিক্টর র‌্যামোস নেশায় বুঁদ হয়ে গাড়িটি চালাচ্ছিলেন। সর্বোচ্চ ২৫ মাইল গতিসীমা লংঘন করে অন্তত: ৪০ মাইল বেগে চালানোর ভিকটিম হলেন ইমাম মুহিবুর। ভিক্টর র‌্যামোসকে ঘটনাস্থল থেকেই গ্রেফতার করা হয়েছে। তার ড্রাইভিং লাইসেন্স আগেই সাসপেন্ড করা হয় বল্গাহীন ড্রাইভিংয়ের জন্য এবং তার বিরুদ্ধে অপরাধের ৬টি মামলা রয়েছে।   

এ ঘটনায় ব্রঙ্কসের বাংলাদেশি কমিউনিটিতে শোকের ছায়া নেমে এসেছে। নিহত ইমাম মুহিবুর রহমানের দেশের বাড়ি সিলেটের গোলাপগঞ্জ উপজেলার বানিগ্রামে। তিনি প্রায় ২০ বছর ধরে সপরিবারে ব্রঙ্কসে বসবাস করছিলেন। তার পরিবারের সদস্যরা যুক্তরাষ্ট্রেই বসবাস করছেন। 

এদিকে নিহত ইমাম মুহিবুর রহমানের নামাজে জানাজা ২৬ সেপ্টেম্বর মঙ্গলবার বাদ এশা পার্কচেস্টার জামে মসজিদে অনুষ্ঠিত হয়। তার মরদেহ বুধবার নিউজার্সির মুসলিম কবরস্থানে দাফন করা হয়।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন
 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর