৯ অক্টোবর, ২০২৩ ০৯:০৭

প্রবাসী বাংলাদেশীদের সাথে অস্ট্রেলিয়াস্থ বাংলাদেশ হাইকমিশন এর লেবার কাউন্সিলরের মতবিনিময়

অনলাইন ডেস্ক

প্রবাসী বাংলাদেশীদের সাথে অস্ট্রেলিয়াস্থ বাংলাদেশ হাইকমিশন এর লেবার কাউন্সিলরের মতবিনিময়

নিউজিল্যান্ডের অকল্যান্ডে প্রবাসী বাংলাদেশীদের সাথে অস্ট্রেলিয়াস্থ বাংলাদেশ হাইকমিশনের লেবার কাউন্সিলর মো. সালাহউদ্দিনের মতবিনিময় ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার বিকাল সন্ধ্যা ৬ টা থেকে রাত ৮.১৫ মিনিট পর্যন্ত নিউজিল্যান্ডের অকল্যান্ডে বাংলাদেশের অনারারি কনসাল প্রকৌশলী সফিকুর রহমান ভুঁইয়ার (অনু) উদ্যোগে এই কর্মসূচি অনুষ্ঠিত হয়। 

 অনারারি কনসাল প্রকৌশলী সফিকুর রহমান অনু উক্ত সভার প্রধান অতিথি মো. সালাহউদ্দিনকে সবার সাথে পরিচয় করে দিয়ে সভায় উপস্থিত বাংলাদেশের উদ্যোক্তা, ব্যবসায়ী এবং কম্যুনিটির সম্মানিত গণ্যমান্যদের সাথে বাঙালিদের পরিচয় করিয়ে দেন। 

প্রকৌশলী আরিফুর রহমান রনির সঞ্চলনায় এই মত বিনিময় সভায় অনারারি কনসাল প্রকৌশলী সফিকুর রহামান অনু উপস্থিত সবাইকে স্বাগতম ও শুভেচ্ছা জানিয়ে সভার প্রধান বিষয় ‘নিউজিল্যান্ডের শ্রম, ব্যবস্যা ও চাকরির বাজার সম্পর্কে আলোচনা, জ্ঞান এবং ধারণা নেওয়া এবং কীভাবে বাংলাদেশের দক্ষ, অভিজ্ঞ ব্যক্তিরা নিউজিল্যান্ডের বর্তমান (এবং ভবিষ্যতে) এই শ্রম, ব্যবসা ও চাকরির বাজারে আরও বেশি করে অংশগ্রহণ করতে পারবে এই বিষয়ে সুযোগ, সম্ভবনা এবং (৩) সমস্যাগুলো বাস্তবতার নিরিখে খুঁজে বের করে সবাইকে গুরুত্বপূর্ণ মতামত দেওয়ার আহ্বান জানান। 

এর আগে Counsellor (Labour) মো. সালাহউদ্দিন প্রবাসীদের জন্য বাংলাদেশ সরকারের অনেকগুলো অর্থনৈতিক ও সামাজিক কার্যক্রমের, বিভিন্ন প্রকল্পের সুন্দর, বিশদ বর্ণনা ও তথ্য দেন যা সভায় উপস্থিত সকলের দৃষ্টি ও মনোযোগ আকর্ষণ করে এবং অনেকের বিভিন্ন জিজ্ঞাসার জবাব দেন। এর পরে সভায় উপস্থিত প্রায় সকলেই মূল এজেন্ডার উপর বিশদ ও বিস্তারিত আলোচনা করেন। 

এই সব দূরদর্শী, টেকসই (sustainable)এবং গঠনমূলক আলোচনা নিউজিল্যান্ডের শ্রম, ব্যবসা ও চাকরির বাজারে বাংলাদেশের নাগরিকদের সার্বিক মঙ্গলে খুব সাহায্য করবে। সভার সভাপতি উপস্থিত সবাইকে তাদের সুন্দর আলোচনা এবং টেকসই (sustainable) ও গঠনমূলক প্রস্তাবগুলি লিখিত আকারে ইমেইলে পাঠানোর আহ্বান জানানো হয়। 

বিডিপ্রতিদিন/কবিরুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর