১৩ অক্টোবর, ২০২৩ ০৮:২০

কাতারে আইইবি ৭৫তম ইঞ্জিনিয়ার্স-ডে উদযাপিত

আমিন ব্যাপারী, কাতার

কাতারে আইইবি ৭৫তম ইঞ্জিনিয়ার্স-ডে উদযাপিত

ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন বাংলাদেশ (আইইবি) কাতার চ্যাপ্টার আয়োজিত ৭৫ তম ইঞ্জিনিয়ার্স-ডে উদযাপিত হয়েছে।

গতকাল রাজধানী দোহার সিটি সেন্টার লা-মেরিডিয়ান পাঁচ তারকা হোটেলে এক অনাড়ম্বর পরিবেশে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন বাংলাদেশ (আইইবি) কাতার চ্যাপ্টার আয়োজিত ৭৫ তম ইঞ্জিনিয়ার্স-ডে উদযাপিত হলো। 

প্রকৌশলী বিএম কামাল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কাতারে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ নজরুল ইসলাম। 

(আইইবি) কাতার চ্যাপটার এর সহসভাপতি প্রকৌশলী মনসুরুল কবির মুন্সি এবং সাধারণ সম্পাদক প্রকৌশলী আব্দুল আউয়ালের তত্ত্বাবধানে অনুষ্ঠনটি পরিচালনা করেন প্রকৌশলী সাইফুল ইসলাম। 

যেখানে দুটি সেমিনার উপস্থাপন করেন ড. ঈনামুল হক চোধুরী এবং ইঞ্জিনিয়ার মোস্তাক আহমেদ। 

অনুষ্ঠানে দূতাবাসের ডিফেন্স অ্যাডভাইজার ব্রিগেডিয়ার জেনারেল সাজ্জাদ হোসেন এবং প্রকৌশলী রাশেদ নোমানকে ফেয়ারওয়েল প্রদান করা হয় এবং ইঞ্জিনিয়ার পরিবারের সদস্যদের বিশেষ কৃতিত্বের জন্য ক্রেস্ট প্রদান করা হয়। 

অনুষ্ঠানে বক্তব্য রাখেন সাবেক চেয়ারম্যান প্রকৌশলী সফিকুল ইসলাম, প্রকৌশলী অঞ্জন কুমার এবং ড. আনোয়ারুল হাসান। এ ছাড়া সংগঠনের অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সাবেক চেয়ারম্যান প্রকৌশলী জালাল আহমেদ, প্রকৌশলী জহুর আহমেদ খান, প্রকৌশলী সাইদুল ইসলাম, প্রকৌশলী শিহাব নজরুল, প্রকৌশলী আব্দুল আলিম, ড. মুইন, ড. খালেদ খান, প্রকৌশলী মো: শামসুর রহমান, প্রকৌশলী আনসার আলী মণ্ডল, প্রকৌশলী মাহমুদুল হাসান ভূঁইয়া, প্রকৌশলী মোজাম্মেল হক, প্রকৌশলী আনোয়ার হোসেন মল্লিক, প্রকৌশলী মো: আবদুল আলীম, প্রকৌশলী সারোয়ার হোসেন, প্রকৌশলী শাফিউল ইসলাম, প্রকৌশলী আব্দুল মতিন প্রমুখ। 

বিশেষ অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন অস্ট্রেলিয়া, ফিলিফাইন, ইন্ডিয়া, শ্রীলঙ্কা ও নেপাল এর ইঞ্জিনিয়ার ইন্সটিটিউশন এর চেয়ারম্যান এবং ভাইস চেয়ারম্যানরা, এ ছাড়া বাংলাদেশ দূতাবাসের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ। পরে নৈশভোজ এবং পুরস্কার বিতরণের মাধ্যমে অনুষ্ঠানের পরিসমাপ্তি ঘটে। 

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর