১৯ ডিসেম্বর, ২০২৩ ১৩:৪৮

দক্ষিণ কোরিয়ার সামাজিক সংগঠন ইপিএস বাংলা কমিউনিটির নবম নির্বাচন সম্পন্ন

অনলাইন ডেস্ক

দক্ষিণ কোরিয়ার সামাজিক সংগঠন ইপিএস বাংলা কমিউনিটির নবম নির্বাচন সম্পন্ন

দক্ষিণ কোরিয়ার অন্যতম সামাজিক সংগঠন ইপিএস বাংলা কমিউনিটি ইন কোরিয়া এর নবম নির্বাচন-২০২৪ সম্পন্ন হয়েছে। এক দশক আগে অনলাইন প্লাটফর্ম দিয়ে যাত্রা করে সংগঠনটি দক্ষিণ কোরিয়ায় অবস্থিত ইপিএস কর্মীদের সহযোগিতায় নিরলসভাবে কাজ করে যাচ্ছে। 

সংগঠনের গঠনতন্ত্র অনুযায়ী প্রতি বছর নির্বাচন অনুষ্ঠিত হয়। গত ১৭ ডিসেম্বর ২০২৩ইং রোজ রবিবার সিউলের ফরেইন ওয়ার্কার্স সাপোর্ট সেন্টারের হল রুমে অনুষ্ঠিত হয়েছে ইপিএস কর্মীদের সংগঠনের নবম নির্বাচন। 

ইপিএস বাংলা কমিউনিটির সংবিধানের আলোকে উপদেষ্টা পরিষদের ৫ সদস্য নির্বাচন কমিশন হিসেবে দায়িত্ব পালন ও নির্বাচন কার্যক্রম পরিচালনা করেন। 

ইপিএস বাংলা কমিউনিটির নির্বাহী পরিষদের সদস্যদের ভোটের মাধ্যমে তাদের আগামী বছর তথা ২০২৪ সালের জন্য নতুন নেতৃত্ব নির্বাচন করেন। ভোটে সভাপতি হিসেবে নির্বাচিত হন জাহিদ খাঁন ও সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত হন আব্দুর রশিদ মন্ডল। 

উল্লেখ্য, ২০১২ সালে কিছু উদ্যমী ব্যক্তির দ্বারা পরিচালিত ফেসবুক গ্রুপ 'ইপিএস বাংলা' গ্রুপের মাধ্যমে উক্ত প্লাটফর্মের যাত্রা শুরু হয়। পরবর্তীতে ২০১৫ সালে ভার্চুয়াল জগত থেকে বাহির হয়ে সমন্বয়ক কমিটির মাধ্যমে 'ইপিএস বাংলা কমিউনিটি ইন কোরিয়া' নামে সংগঠন হিসেবে আত্মপ্রকাশ করে। 

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন
 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর