শিরোনাম
১৯ ডিসেম্বর, ২০২৩ ১৪:১৩

আনন্দমুখর পরিবেশে মানামার বাংলাদেশ দূতাবাসে মহান বিজয় দিবস উদযাপিত

অনলাইন ডেস্ক

আনন্দমুখর পরিবেশে মানামার বাংলাদেশ দূতাবাসে মহান বিজয় দিবস উদযাপিত

যথাযথ মর্যাদার মধ্য দিয়ে ও আনন্দমুখর পরিবেশে বাংলাদেশ দূতাবাস, মানামাতে মহান বিজয় দিবস উদযাপিত হয়েছে। ১৬ ডিসেম্বর সকালে বাহরাইনস্থ বাংলাদেশ দূতাবাস প্রাঙ্গণে জাতীয় পতাকা আনুষ্ঠানিকভাবে উত্তোলনের মধ্য দিয়ে দিবসের কর্মসূচির সূচনা হয়। চার্জ দ্যা অ্যাফেয়ার্স এ. কে. এম. মহিউদ্দিন কায়েস পতাকা উত্তোলন শেষে দূতাবাস প্রাঙ্গনে বৃক্ষরোপণ করেন। এ সময় বাহরাইনে বসবাসরত বাংলাদেশী বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক, ব্যবসায়ী সংগঠনের নেতৃবৃন্দ এবং দূতাবাসের সকল কর্মকর্তা-কর্মচারিসহ সর্বস্তরের প্রবাসী বাংলাদেশিরা উপস্থিত ছিলেন।

দিবসটি উপলক্ষ্যে দূতাবাস প্রাঙ্গণে বিভিন্ন ধরনের অনুষ্ঠান ও কর্মসূচির আয়োজন করা হয়। আলোচনা অনুষ্ঠানের শুরুতেই পবিত্র কোরআন থেকে তিলাওয়াত করা হয়। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং মহান মুক্তিযুদ্ধের বীর শহিদদের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করে এক মিনিট নীরবতা পালন করা হয়। অনুষ্ঠানে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট্র মন্ত্রী ও পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বাণী পাঠ করা হয়।

অনুষ্ঠানে বাহরাইনস্থ বাংলাদেশ স্কুলের ছাত্র-ছাত্রীগণ মহান বিজয় দিবস উপলক্ষে দেশাত্মবোধক গান ও নৃত্য পরিবেশন করেন। চার্জ দ্যা অ্যাফেয়ার্স এ. কে. এম. মহিউদ্দিন কায়েস মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান শেষে বীর মুক্তিযোদ্ধা, দূতাবাসের সুরক্ষায় নিয়োজিত নিরাপত্তা কর্মী, আল রাবীহ মেডিকেল সেন্টারের সিইও, বাংলাদেশ স্কুলের শিক্ষক-শিক্ষিকা ও অনুষ্ঠানে অংশগ্রহনকারী ছাত্র-ছাত্রীদের মাঝে শুভেচ্ছা উপহার বিতরণ করেন।

শেষে, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ তার পরিবারের যারা শাহাদাত বরণ করেছেন এবং বাঙালির স্বাধীনতা ও স্বাধিকার আন্দোলনের সকল পর্যায়ে ঐতিহাসিক ভূমিকা পালনকারী সকল শহিদ বীর মুক্তিযোদ্ধাদের আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

উল্লেখ্য, এ বছর মহান বিজয় দিবস উপলক্ষে বাহরাইনে বসবাসরত প্রবাসী বাংলাদেশিদের জন্য ফ্রি মেডিকেল ক্যাম্পের আয়োজন করা হয়। চার্জ দ্যা অ্যাফেয়ার্স এ. কে. এম. মহিউদ্দিন কায়েস অনুষ্ঠান শেষে উক্ত ফ্রি মেডিকেল ক্যাম্পের উদ্বোধন করেন। মহান বিজয় দিবসের অনুষ্ঠানমালায় বাহরাইনস্থ বাংলাদেশ দূতাবাসের কর্মকর্তাবৃন্দ, কর্মচারীগণ, বিভিন্ন সংঘটনের নেতৃবৃন্দ, সাংবাদিকবৃন্দ এবং প্রবাসী বাংলাদেশীরা বিপুল উৎসাহ-উদ্দীপনায় যোগ দেন।

বিডিপ্রতিদিন/কবিরুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর