২৪ ডিসেম্বর, ২০২৩ ১১:৪৫

অস্ট্রেলিয়া বাংলাদেশ জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের বিজয় দিবস উদযাপন

অস্ট্রেলিয়া প্রতিনিধি

অস্ট্রেলিয়া বাংলাদেশ জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের বিজয় দিবস উদযাপন

অস্ট্রেলিয়ায় প্রবাসি বাংলাদেশিদের প্রথম ও সর্ববৃহৎ সাংবাদিক সংগঠন অস্ট্রেলিয়া বাংলাদেশ জার্নালিস্ট অ্যাসোসিয়েশন মহান বিজয় দিবস উদযাপন করেছে। শনিবার (২৩ ডিসেম্বর) সিডনির হার্স্টভিল এন্টারটেইনমেন্ট সেন্টারে ‘এসো মিলি প্রানের উৎসবে’-শ্লোগান দিয়ে সংগঠনটি বিজয় দিবস উদযাপন করে।

আকিদুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠান শুরুর পর পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন মো. জিয়াউল কবির জিয়ন, গীতা ও বাইবেল পাঠ করেন ড. রতন কুণ্ডু ও পল ডি মধু। বাংলাদেশি বংশদ্ভূত নতুন প্রজন্মের এক কিশোরের বেহালার সুরের মাধ্যমে অস্ট্রেলিয়া ও বাংলাদেশের জাতীয় সংগীত পরিবেশন করা হয়। এসময় হল ভর্তি উপস্থিত অতিথিগণ উঠে দাঁড়িয়ে সম্মান প্রদর্শন করেন।

অনুষ্ঠানের বিশেষ অতিথি বাংলাদেশ কনসুলেট সিডনির কনসাল ও চেন্সরী প্রধান মো আশফাক হুসেইন এবং সংগঠনের সিনিয়র নেতৃবন্দ উপস্থিত বীর মুক্তিযোদ্ধা শাহ্ এনায়েতুর রহমান বেলাল, বীর মুক্তিযুদ্ধা ডা. হাবিবুর রহমান বিশ্বাস, বীর মুক্তিযোদ্ধা রেজাউর রহমান ও বীর মুক্তিযোদ্ধা মিজানুর রহমান তরুণকে ফুলের তোড়া দিয়ে সম্মান জানান। এরপর সংগঠনের উপদেষ্টা ড. রতন কুন্ডুর পরিচালনায় সিডনির বিদায়ী কনসাল ও চেন্সরী প্রধান মো আশফাক হুসেইনের হাতে সংগঠনের ক্রেস্ট ও ফুলের তোড়া তুলে দেন সাংস্কৃতিক সম্পাদক তাম্মি পারভেজ ও কোষাধ্যক্ষ দিলারা জাহান এবং সদস্য জেরীন আফরীন। সংগঠনের সভাপতি মো. আব্দুল মতিন তার স্বাগত বক্তব্যে বীর শহীদ ও বীর মুক্তিযোদ্ধাদের শ্রদ্ধা জানিয়ে উপস্থিত অতিথিদের সবাইকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন। 

মহান বিজয় দিবস উদযাপন অনুষ্ঠানে আগত অতিথিদের মধ্যে বক্তব্য রাখেন বিশিষ্ট আইনজীবি ও অস্ট্রেলিয়া আওয়ামী লীগের সভাপতি ড. সিরাজুল হক, বিএনপি অস্ট্রেলিয়ার সাবেক সভাপতি মনিরুল হক জর্জ, প্রাক্তন কাউন্সিলর মোহাম্মাদ জামান টিটু, কাউন্সিলর মাসুদ চোধরী, টেলিঅজের পরিচালক জাহাঙ্গীর আলম, অস্ট্রেলিয়া বাংলাদেশ বিজনেস ফোরামের সভাপতি আব্দুল খান রতন, বাংলাদেশ এসোসিয়েশন অব নিউ সাউথ ওয়েলসের সাবেক সভাপতি একেএম ফজলুল হক শফিক, ধানসিঁড়ি রেস্টুরেন্টের সত্ত্বাধিকারী মো: জামাল হোসেন, মহিলা আওয়ামীলীগ অস্ট্রেলিয়ার সভাপতি বিলকিস জাহান এবং চট্টগ্রাম সমিতির সাধারণ সম্পাদক ইফতেখার উদ্দিন ইফতু প্রমুখ।

কবিতা আবৃত্তি করেন কবি হায়াত মাহমুদ, ড. তারিকুল ইসলাম, কবি জেরীন আফরীন, মোস্তাক আহমেদ প্রিন্স, আসিফ ইকবাল প্রমুখ। একাত্তরের অগ্নিঝরা গান নিয়ে মঞ্চে ছিলেন কন্ঠশিল্পী নিলুফা ইয়াসমিন, আয়শা কলি, জাহাঙ্গীর আলম, মধুমিতা শাহা, রুহুল আমিন, শুভ সাথী প্রমুখ। নৃত্যান্জলী ড্যান্স একাডেমীর কর্ণধার মৌসুমি শাহার ও প্রেরনা ড্যান্স গ্রপের কর্ণধার জেরিন চৌধুরীর নেতৃত্বে নতুন প্রজন্মের ছোট্ট সোনামণিরা নৃত্য পরিবেশন করেন। অসাধারণ পরিবেশনার জন্য এসময় এসময় উপস্থিত দর্শকরা মুহুর্মুহু করতালির মাধ্যমে তাদেরকে উৎসাহ প্রদান করেন। 

বিজয়ের মঞ্চে সংগঠনের পক্ষ থেকে হাজী মো: দেলোয়ার হোসেন ও এ্যাডভোকেট মো. মোবারক হোসেনকে সার্টিফিকেট ও ফুলের তোড়া দিয়ে সম্মামনা জানানো হয়। মহান বিজয় দিবস উদযাপনের সমন্বয়কারী মোহাম্মদ আসলাম মোল্লা উপস্থিত অতিথিদের সবাইকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান। এই উপলক্ষে মো. জিয়াউল কবির জিয়নের সম্পাদনায় বিজয় নামে একটি স্মরণিকা প্রকাশিত হয়। রাতের খাবারের পর অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়। 


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর