২৭ ডিসেম্বর, ২০২৩ ১৩:৪৫

মিশরে বাংলাদেশি রেস্টুরেন্টের নতুন পদযাত্রা শুরু

মিশর প্রতিনিধি

মিশরে বাংলাদেশি রেস্টুরেন্টের নতুন পদযাত্রা শুরু

মিশর প্রবাসীরা বিভিন্ন ব্যবসা-বাণিজ্যের মাধ্যমে দেশটিতে বাংলাদেশিদের মুখ উজ্জ্বল কর আসছে। এবার কুড়িগ্রাম জেলার কচাকাটা থানার মোল্লাপাড়া গ্রামের মৃত একরামুল হকের ছেলে আলতামাস মাহমুদ রিফাত কায়রো বিশ্ববিদ্যালয়ের পাশে প্রথম ইন্দো বাংলা রেস্টুরেন্ট চালু করলেন। উদ্বোধনের প্রথম দিনেই সেখানে ছিল উপচে পড়া ভিড়।

আলতামাস মাহমুদ রিফাত আল আজহার বিশ্ববিদ্যালয়ের ইসলামিক আইন ডিপার্টমেন্টের দ্বিতীয় বর্ষের ছাত্র। তিনি বাংলাদেশ প্রতিদিনের প্রতিনিধিকে জানান, আমরা পড়াশোনার পাশাপাশি কিছু করতে চাই। তবে বাংলাদেশ সরকার যদি আমাদের মাধ্যমে অথবা যে সকল প্রবাসীরা এখানে বিভিন্ন ব্যবসা-বাণিজ্য করতে ইচ্ছুক তাদের জন্য যদি কাজের অনুমতি পত্রের ব্যবস্থা করে দিতে পারে যেটা নাকি ২০১৬ সালের পরে বাতিল হয়ে গেছে বাংলাদেশিদের জন্য সেটা আবার চালু হলে আমরা অনেক উপকৃত হতাম। 

এদিকে, প্রবাসী কমিউনিটিতে সংশ্লিষ্ট ব্যক্তিগণ মনে করেন, অনেকদিন পর আমরা প্রবাসে হয়তোবা বাংলা খাবারের স্বাদ পাব। এটা চালু হওয়ায় আমরা অনেক খুশি হয়েছি, তবে প্রতিষ্ঠানটি যাতে স্থায়িত্ব হয় এতে করে প্রতিষ্ঠানটির স্বত্বাধিকারী যিনি তিনি যেমন লাভবান হবেন ঠিক তেমনি ভাবে প্রবাসী বাংলাদেশিরা ও অনেকভাবে উপকৃত হবে।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর