১০ জানুয়ারি, ২০২৪ ১৪:০০

নির্বাচনে বিজয় উপলক্ষে নিউইয়র্কে আওয়ামী পরিবারের আনন্দ উৎসব

যুক্তরাষ্ট্র প্রতিনিধি

নির্বাচনে বিজয় উপলক্ষে নিউইয়র্কে আওয়ামী পরিবারের আনন্দ উৎসব

সহকর্মীদের পাশে নিয়ে সভাপতির বক্তব্য দেন আব্দুর রহিম বাদশা। ছবি-বাংলাদেশ প্রতিদিন

বাংলাদেশের নির্বাচনে বিজয়ী সকলকে ফুলেল শুভেচ্ছা জানিয়ে নিউইয়র্কে আনন্দ উৎসব অনুষ্ঠিত হয়েছে। গত ৮ জানুয়ারি সন্ধ্যায় নিউইয়র্ক সিটির ব্রঙ্কসে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ পরিবার ও মুক্তিযুদ্ধের পক্ষের শক্তির উদ্যোগে এ আনন্দ উৎসবের আয়োজন করা হয়। এ আয়োজনে ছিলেন বীর মুক্তিযোদ্ধাসহ সর্বস্তরের নেতৃবৃন্দ।

বাংলাদেশ থেকে ভার্চুয়ালি বক্তব্য দেন বিজয়ী সংসদ সদস্য ও পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন, সুনামগঞ্জ-৩ আসন থেকে নির্বাচিত এমপি এবং বাংলাদেশ সরকারের পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান, মৌলভীবাজার-২ থেকে নির্বাচিত সংসদ সদস্য এবং আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল, সিলেট-২ আসন থেকে নির্বাচিত সংসদ সদস্য এবং সিলেট জেলা আওয়ামী লীগের সভাপতি শফিকুর রহমান চৌধুরী এবং সিলেট-৩ আসন থেকে নির্বাচিত সংসদ সদস্য হাবিবুর রহমান।

পররাষ্ট্রমন্ত্রী তার বক্তব্যে প্রবাসীদের প্রতি গভীর কৃতজ্ঞতা জানিয়ে বলেন, বিএনপি-জামায়াত শিবিরের জ্বালাও-পোড়াও ধ্বংসাত্মক কর্মকাণ্ডের মধ্যেও অনেকে এসে আমাদের বিজয়ে অপরিসীম অবদান রেখেছেন, অনেকে নির্বাচনি প্রচারের জন্যে তহবিল পাঠিয়েছেন, আত্মীয়-স্বজনকে উদ্বুদ্ধ করেছেন কেন্দ্রে গিয়ে ভোট দিতে। প্রবাসীদের এই মহানুভবতার জন্য আমাদের নেতা শেখ হাসিনা ‘প্রবাসী দিবস’ ঘোষণা করেছেন বছরের একটি দিনকে।

ড. মোমেন বলেন, বাংলাদেশের উন্নয়ন যাদের সহ্য হচ্ছে না, যারা একাত্তরে মুক্তিযুদ্ধের বিপক্ষে ছিল, তারা আন্দোলনের নামে বাংলাদেশে ভীতিকর অবস্থা তৈরির চেষ্টা করেছে। হুমকি-ধমকি সত্ত্বেও যারা নির্বাচনে প্রার্থী হয়ে এই নির্বাচনকে প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ করতে সাহসী ভূমিকা পালন করেছেন, তাদেরকেও ধন্যবাদ জানাচ্ছি।

আনন্দ-উৎসবে সভাপতিত্ব করেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আব্দুর রহিম বাদশা এবং সঞ্চালনা করেন সংগঠক সিরাজউদ্দিন সোহাগ। শেখ হাসিনার সুস্বাস্থ্য কামনা এবং নির্বাচনে বিজয়ী সকলের মাধ্যমে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা রচনায় চলমান কার্যক্রম আরও বেগবান হবে বলে আশা পোষণ করে বক্তব্য রাখেন এবং সরব ছিলেন তোফায়েল আহমদ চৌধুরী, অধ্যাপক এস মুজিবুর রহমান, মহিউদ্দিন দেওয়ান, আব্দুল হাসিব মামুন, শেখ আতিকুল ইসলাম, আব্দুস শহিদ, বীর মুক্তিযোদ্ধা আব্দুল হালিম মুন্সি, বীর মুক্তিযোদ্ধা মঞ্জুর আহমেদ, অ্যাডভোকেট কামাল মন্ডল, কবি আবু তাহের চৌধুরী, সাইদুর রহমান লিংকন, কবি শুধাংসু মন্ডল, এইচ এম ইকবাল, পল্লব সরকার, হুমায়ুন আহমদ চৌধুরী, নুরল ইসলাম, মো. শাহীন কামালী, ছাদিকুর রহমান, মিয়া মোহাম্মদ দাউদ, শ্যামল কান্তি দত্ত, কাজী কিং, জহুরুল ইসলাম, আব্দুল মোমেন, খবির উদ্দিন, রেজাউল হক রুহেল, জামাল আহমেদ, নাজিমউদ্দিন কামরান, সেলিম রেজা ও বেলাল আহমেদ প্রমুখ।

সংগীত পরিবেশন করেন কৃষ্ণাতিথি ও তানিয়া শারমিন। পবিত্র কোরআন থেকে তিলাওয়াত করেন আবুল কাশেম হিরা এবং গীতা থেকে পাঠ করেন সুধাংশু মন্ডল। অনুষ্ঠানে জাতির জনক বঙ্গবন্ধুর বিদেহী আত্মার মাগফেরাত এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু কামনায় বিশেষ মোনাজাতও অনুষ্ঠিত হয়।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর