২৭ ফেব্রুয়ারি, ২০২৪ ১২:০৬

প্যারিসে অমর একুশ উপলক্ষে আলোচনা সভা

ফ্রান্স প্রতিনিধি

প্যারিসে অমর একুশ উপলক্ষে আলোচনা সভা

প্যারিসে মহান আন্তর্জাতিক মাতৃভাষা ও শহিদ দিবস উদযাপন উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। রবিবার স্থানীয় সময় বিকালে লা কর্নভের স্থানীয় একটি হলে প্যারিস বাংলা প্রেসক্লাব ফ্রান্সের আয়োজনে এ সভা অনুষ্ঠিত হয়। এ সময় ফ্রান্সে বসবাসরত বিভিন্ন মিডিয়ায় কর্মরত সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি ইকবাল মোহাম্মদ জাফরের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক রাসেল আহমদের পরিচালনায় অনুষ্ঠানে অতিথি ছিলেন প্রবাসে বাংলা সম্পাদক জ্যেষ্ঠ সাংবাদিক অধ্যাপক অপু আলম, আইঅন টিভি ফ্রান্সের বিশেষ প্রতিনিধি এনায়েত হোসেন সোহেল, সময় টিভি ফ্রান্সের বিশেষ প্রতিনিধি লুৎফর রহমান বাবু, ফ্রান্স বাংলাদেশ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মোসাদ্দেক হোসেন সাইফুল, মাইটিভি ফ্রান্স প্রতিনিধি বাদল পাল, সংগঠনের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ইয়াকুব আলী প্রধান, তথ্য বিষয়ক সম্পাদক মোহাম্মদ হাফিজুর রহমান ও এবি টিভি ফ্রান্স প্রতিনিধি আবু তাহের রাজু প্রমুখ।

অনুষ্ঠানে বক্তারা বলেন, মা যেমন তার সন্তানের কাছে শ্রদ্ধা, সম্মান ও ভালোবাসার পাত্র, তেমনি একটি জাতির কাছে তার ভাষা, দেশ শ্রদ্ধা, সম্মান ও ভালোবাসার বস্তু। নিজের ভাষা ও দেশকে নিজের মায়ের মতোই দেখা উচিত।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর