২ মার্চ, ২০২৪ ১২:৫৬

অগ্নিকাণ্ডে হতাহতদের জন্য শোক-সমবেদনা কংগ্রেসওম্যান গ্রেস মেং-এর

যুক্তরাষ্ট্র প্রতিনিধি

অগ্নিকাণ্ডে হতাহতদের জন্য শোক-সমবেদনা কংগ্রেসওম্যান গ্রেস মেং-এর

কংগ্রেসওম্যান গ্রেস মেং

ঢাকায় বেইলি রোডে বহুতল ভবনে ভয়াবহ অগ্নিকাণ্ডে নিহতদের আত্মার শান্তি কামনা এবং স্বজনের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন মার্কিন কংগ্রেসে বাংলাদেশের অন্যতম বন্ধু কংগ্রেসওম্যান গ্রেস মেং। 

শুক্রবার প্রদত্ত বিবৃতিতে কংগ্রেসের নিম্নকক্ষ প্রতিনিধি পরিষদে রাষ্ট্রীয় ও বৈদেশিক অপারেশন সম্পর্কিত কমিটির প্রভাবশালী সদস্য (নিউইয়র্ক থেকে নির্বাচিত ডেমক্র্যাট) কংগ্রেসওম্যান গ্রেস মেং বিবৃতিতে উল্লেখ করেছেন, বাংলাদেশের রাজধানীতে একটি ভবনে এই ভয়ংকর অগ্নিকাণ্ডে যারা নিহত এবং দগ্ধ হয়ে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন-সকলের জন্য আমার প্রার্থনা রয়েছে। আমি ব্যথিত এমন দুঃসংবাদে। সমবেদনা জানাচ্ছি হতাহতদের স্বজনের প্রতি। কুইন্সে আমার নির্বাচনী এলাকাসহ নিউইয়র্কের বাংলাদেশি-আমেরিকানরা এমন একটি পরিস্থিতিতে আচ্ছন্ন হয়ে পড়েছেন, কারণ, হতাহতদের অনেকেই তাদের আত্মীয়-স্বজন। এমন বিপর্যয় কাটিয়ে উঠতে তাদের চেষ্টায় আমিও শরিক রয়েছি। আশা করছি স্বজন হারানো স্বজনেরা শোক কাটিয়ে উঠতে সক্ষম হবেন এবং দগ্ধরা দ্রুত সুস্থ হয়ে নিজ নিজ পরিবারে ফিরবেন। 

নিহতদের মধ্যে নিউইয়র্কে দীর্ঘদিন বসবাসের পর (যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সাবেক দফতর সম্পাদক) আতাউর রহমান শামীম এক দশক আগে স্থায়ীভাবে ঢাকায় ফিরে সুপ্রিম কোর্টে আইন পেশায় লিপ্ত হয়েছিলেন। তার স্ত্রী এবং একমাত্র সন্তান নিউইয়র্কেই বাস করছিলেন। সম্প্রতি তারা ঢাকায় বেড়াতে গেছেন। এমনি অবস্থায় শামীমের এই করুণ মৃত্যুর সংবাদে পুরো কম্যুনিটিতে শোকের ছায়া নেমে এসেছে। উত্তর আমেরিকাস্থ জালালাবাদ অ্যাসোসিয়েশনের সভাপতি বদরুল খান এবং সাধারণ সম্পাদক রোকন হাকিম এক যুক্ত বিবৃতিতে গভীর শোক প্রকাশ করেছেন এবং শামীমের শোক-সন্তপ্ত পরিবারের প্রতি সহমর্মিতা জ্ঞাপন করেছেন। 

নিহতদের জন্য শোক জ্ঞাপনের পাশাপাশি নিহত প্রত্যেকের জন্য কমপক্ষে দুই কোটি টাকা এবং আহতদের বিনা ফি-তে চিকিৎসার পর ৫০ লাখ টাকা করে ক্ষতিপূরণ প্রদানে অগ্নিকাণ্ডের জন্য দায়ীদের কাছে আদায়ের পদক্ষেপ গ্রহণের আহ্বান জানানো হয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিকট। সেক্টর কমান্ডারস ফোরাম-মুক্তিযুদ্ধ’৭১ এর যুক্তরাষ্ট্র শাখার সভাপতি বীর মুক্তিযোদ্ধা লাবলু আনসার, বঙ্গবন্ধু ফাউন্ডেশনের যুক্তরাষ্ট্র শাখার সভাপতি ড. খন্দকার মনসুর এবং সাধারণ সম্পাদক আব্দুল কাদের মিয়া প্রমুখ এক যুক্ত বিবৃতিতে এই আহ্বান জানিয়েছেন। 

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর