১৩ মার্চ, ২০২৪ ১০:২৮

প্যারিসে নকশী বাংলার মোড়ক উন্মোচন

ফ্রান্স প্রতিনিধি

প্যারিসে নকশী বাংলার মোড়ক উন্মোচন

নকশী বাংলা ফাউন্ডেশন ২০ বছর ধরে শিক্ষা, সাহিত্য, সংস্কৃতি ও সমাজসেবামূলক কার্যক্রম চালিয়ে যাচ্ছে, এজন্য নকশী বাংলার কার্যক্রম প্রশংসনীয় দেশে-বিদেশে।

একুশে উদযাপন পরিষদ ফ্রান্সের আহবায়ক সুব্রত ভট্টাচার্য শুভ এর সভাপতিত্বে  বহির্বিশ্ব সমন্বয়ক সাংবাদিক তাইজুল ফয়েজ এর পরিচালনায় প্যারিসের একটি পাঁচ তারকা হোটেলের বলরুমে নকশী বাংলা ফাউন্ডেশন এর ২০ বছর পূর্তি উপলক্ষ্যে এই  "নকশী বাংলা'র" মোড়ক উন্মোচন ও বিশেষ সম্মাননা অনুষ্ঠানের আয়োজন করা হয় ।

নকশী বাংলার বিশেষ সম্মাননা ২০২৪ এ ভূষিত হলেন সালেহ আহমদ চৌধুরী, মির্জা মাজহারুল ইসলাম,এমদাদুল হক স্বপন, সাংবাদিক  ফেরদৌস করিম আকঞ্জি, ফয়ছল উদ্দিন, সেলিম রেজা, কবি লোকমান আহমদ আপন, আক্তার দেওয়ান শামীমা,সরকার মিজানুর রহমান, সাব্বির আহমদ, সাদিকুর রহমান।

এতে  অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা নৌ কমান্ডো এনামুল হক, বীর মুক্তিযোদ্ধা নাসির চৌধুরী, আশরাফুল ইসলাম,অধ্যাপক অপু আলম, আলী আজম খান, একে আজাদ,সাংবাদিক জাকির হোসাইন, মাসুদ হায়দার, এলান খান চৌধুরী, রাহুল চৌধুরী, ডিবিসি নিউজ ফ্রান্স প্রতিনিধি ইকবাল মোহাম্মদ জাফর, আই অন টিভি ফ্রান্স প্রতিনিধি এম আলী চৌধুরী, বাংলা টিভি ফ্রান্স প্রতিনিধি রাসেল আহমদ, প্রতিদিনের বাংলাদেশ ফ্রান্স প্রতিনিধি সাবুল আহমদ, মাই টিভি ফ্রান্স প্রতিনিধি বাদল পাল, এটিএন বাংলা ইউকে ফ্রান্স প্রতিনিধি তাজ উদ্দিন, মতামত নিউজের সম্পাদক অমিত চৌধুরী মারুফ, ওয়েব নিউজ এর সিইও বদরুল বিন আফরোজ ।

নকশী বাংলা বইয়ের উপর আলোকপাত করেন ওবায়দ উল্লাহ কয়েছ। পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন ময়নুল হক অনুষ্ঠানে বিপুল প্রবাসী বাংলাদেশীরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানের শুরুতে মহান মুক্তিযুদ্ধের শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়।

বক্তারা বলেন, মহান মুক্তিযুদ্ধের পর থেকে দেশ গঠনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে সামাজিক সংগঠনগুলো। দুঃখজনক হলো সামাজিক সংগঠন সৃষ্টি হয় কালের বিবর্তনে হারিয়ে যায়, কিন্তু নকশী বাংলা ফাউন্ডেশন এর ব্যতিক্রম ২০টি বছর থেকে তাদের কার্যক্রম অব্যাহত রয়েছে এবং পরিকল্পিত ভবিষ্যৎ পরিকল্পনা বাস্তবায়নের দিকে এগিয়ে যাচ্ছে যা অত্যন্ত আনন্দের।

বিডি প্রতিদিন/এএ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর