১৮ মার্চ, ২০২৪ ১৬:১৪

মালয়েশিয়ায় বাংলাদেশি তরুণদের সংগঠন বিয়াম'র যাত্রা শুরু

মালয়েশিয়া প্রতিনিধি

মালয়েশিয়ায় বাংলাদেশি তরুণদের সংগঠন বিয়াম'র যাত্রা শুরু

উন্নত ও আধুনিক পৃথিবী গড়ার প্রত্যয়ে মালয়েশিয়ায় অবস্থানরত শিক্ষার্থী ও তরুদের হাতধরে আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করলো বাংলাদেশি ইয়ুথ অ্যালায়েন্স মালয়েশিয়া (বিয়াম) নামের সংগঠনটি।

শনিবার দেশটির মাহসা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের এম্পাথি অডিটোরিয়ামে বাংলাদেশ হাইকমিশন মালয়েশিয়ার হাইকমিশনার শামীম আহসানের উপস্থিতিতে ইফতার মাহফিল ও মাহসা ইউনিভার্সিটি চাপ্টার কমিটি ঘোষণার মধ্য দিয়ে শুরু হয় তাদের এই আনুষ্ঠানিক যাত্রা।

সংগঠনটির কেন্দ্রীয় সভাপতি মাহসা বিশ্ববিদ্যালয়ের দুইবারের নির্বাচিত সাবেক ভিপি বশির ইবনে জাফরের সভাপতিত্বে অনুষ্ঠিত বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মালয়েশিয়াস্থ বাংলাদেশ হাইকমিশন মালয়েশিয়ার কাউন্সিলর (কনস্যুলার)  মু. রাসেল রানা।

সন্ধ্যা সাড়ে ৬টার দিকে অনুষ্ঠানের শুরুতেই উপস্থিত হন প্রধান অতিথি শামিম আসহান। এসময় তাকে মাহসা ইউনিভার্সিটির পক্ষ থেকে সম্মাননা স্বারক তুলে দেন মাহসা গ্রুপ অব একাডেমিক ইন্সটিটিউটের চিফ অপারেটিং অফিসার অধ্যাপক তানশ্রি ডক্টর আলা কেসভা রাও।

প্রধান অতিথির বক্তব্যে হাইকমিশনার শামীম আহসান বলেন, বাংলাদেশি শিক্ষার্থী তরুণদের এই আয়োজন নিয়ে আমরা অনেক আশাবাদী। আমরা বিশ্বাস করি তারুণ্যের এই অগ্রযাত্রা অব্যাহত থাকবে। পড়াশোনার পাশাপাশি তোমাদের এই একতাবদ্ধ হয়ে সামনে এগিয়ে চলা এবং নিজ দেশের জন্য যোগ্য তারুণ্যের প্রতিনিধি হয়ে উঠার এই প্রয়াস অনেক দূর এগিয়ে যাবে।

এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইঞ্জিনিয়ারিং ফ্যাকাল্টির ডিন ডক্টর তানশ্রি ইমান ফারসি, ইউনিভার্সিটি পুত্রা মালয়েশিয়ার সিনিয়র প্রভাষক ডক্টর আরজিলায়াতি মুহাম্মদ ইউনুস ও মাহসা স্টুডেন্ট সেন্ট্রালের হেড, মিস জেনিফার ফার্নান্ডেজ।

হাইকমিশনারের উপস্থিতিতে প্রদত্ত বক্তব্যে মাহসা ইউনিভার্সিটি ইঞ্জিনিয়ারিং ফ্যাকাল্টির ডিন ডক্টর ইমান ফারসি বলেন মাহসা ইউনিভার্সিটিতে বাংলাদেশি স্টুডেন্টরা অনেক সাফল্য নিয়ে আসে। তাদের কঠোর পরিশ্রম আমাদের অভিভূত করে। বাংলাদেশিদের নতুন এই কমিউনিটির জন্য আমাদের থেকে শুভ কামনা রইলো।

বিশেষ অতিথির বক্তব্যে হাইকমিশনের কাউন্সিলর রাসেল রানা শিক্ষার্থীদের উদ্দেশ্যে বিভিন্ন দিক-নির্দেশনামূলক বক্তব্য প্রদান করেন।

অনুষ্ঠানের শেষ সেশনে সংগঠনটির মাহসা বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত বাংলাদেশি তরুণদের নিয়ে বিয়ামের চ্যাপ্টার কমিটি ঘোষণা করা হয়।

কমিটিতে বাংলাদেশি তরুণ এসএম ফাইয়াজ আলমকে সভাপতি ও মাহফুজকে সেক্রেটারি ঘোষণা করে ১৭ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করেন সংগঠনটির কেন্দ্রীয় সভাপতি বশির ইবনে জাফর।

প্রায় শতাধিক তরুণ শিক্ষার্থীর অংশগ্রহণে আয়োজিত আরাফাতুল হক শাফিনের প্রাণবন্ত সঞ্চালনায় অনুষ্ঠিত অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে বশির ইবনে জাফর বলেন, দীর্ঘদিনের পরীক্ষা-নিরীক্ষা ও ফিল্ডওয়ার্ক করার পর এই কমিটির যাত্রা ঘোষণা করা হয়। আমাদের এই পরিকল্পিত ও যোগ্য নেতৃত্ব বাছাই পূর্বক ঘোষিত কমিটি যে অপ্রতিরোধ্য গতিতে বহুদূর এগিয়ে যাবার সামর্থ্য রাখে সেটি জানান দেয়ার মাধ্যমেই আমরা আমাদের সূচনাপর্ব সেরেছি।

অনুষ্ঠানে অন্যান্য বক্তাদের মধ্যে উপস্থিত ছিলেন টেইলর ইউনিভার্সিটির শিক্ষার্থী মাহসা অ্যালুমনাই মাহামুদুল হাসান রিফাত, ফাইয়াজ আলম প্রমুখ

অনুষ্ঠানে অন্যান্য বক্তারা বলেন তরুণদের মেধা ও দক্ষতা বিকাশে এই সংগঠন কার্যকরী ভূমিকা রাখবে বলে তারা আশাবাদী।

বিডি প্রতিদিন/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর