২৫ মার্চ, ২০২৪ ০৯:২৫

আমিরাতে আজমানে প্রবাসী বাংলাদেশিদের জন্য ইফতারের আয়োজন

জাসেদুল ইসলাম, আরব আমিরাত

আমিরাতে আজমানে প্রবাসী বাংলাদেশিদের জন্য ইফতারের আয়োজন

এবারও প্রবাসী বাংলাদেশিদের জন্য ইফতারের আয়োজন করেছে সংযুক্ত আরব আমিরাতে সুগন্ধি তৈরির প্রতিষ্ঠান আল-হারামাইন পারফিউমস গ্রুপ অব কোম্পানি।

এ আয়োজনে রবিবার (২৪ মার্চ) আমিরাতের আজমান প্রদেশে প্রতিষ্ঠানের কারখানা প্রাঙ্গণে ইফতার করেন কয়েক হাজার প্রবাসী বাংলাদেশি। কোনও ভেদাভেদ ছাড়াই এখানে একসঙ্গে ইফতার করেছেন বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ। নারীদের জন্যও রয়েছে পৃথক স্থানে ইফতার করার ব্যবস্থা। 

ইফতার মাহফিলে প্রতিষ্ঠানটির চেয়ারম্যান মাহতাবুর রহমান নাসিরের আমন্ত্রণে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মুহিব্বুর রহমান মুহিব, দুবাই কনসাল জেনারেল বিএম জামাল হোসেন ও আমিরাত সরকারের ঊর্ধ্বতন কর্মকর্তা ও ব্যবসায়ী, দেশ-বিদেশের কূটনৈতিকসহ প্রবাসী বাংলাদেশি বিশিষ্ট ব্যক্তি ও তাদের পরিবার, বাংলাদেশিসহ ভারত, পাকিস্তান ও এশিয়ার বিভিন্ন দেশের নাগরিকরা আমিরাতে অবস্থানরত বাংলাদেশ প্রেসক্লাব ইউএইর সদস্য বৃন্দসহ বিপুলসংখ্যক প্রবাসী উপস্থিত ছিলেন।

ইফতার মাহফিলকে সফল করতে প্রতিষ্ঠানের কয়েকশ কর্মী পুরো আয়োজনে আপ্যায়নের দায়িত্ব পালন করেন। এর আগে প্রতিষ্ঠানের পক্ষ থেকে খতমে কোরআন ও দোয়া পাঠ করা হয়।

প্রতিমন্ত্রী আল-হারামাইন কোম্পানিকে ধন্যবাদ দিয়ে  বলেন, আরব দেশে এত বড় আয়োজন করে বাংলাদেশর ভাবমূর্তি উজ্জ্বল করেছে। প্রবাসীদের মিলিত হওয়ার সুযোগ করেছে দিয়েছেন। এটি অত্যন্ত সুন্দর উদ্যোগ বলে উল্লেখ করেন তিনি।

আল হারামাইন গ্রুপ অব কোম্পানি চেয়ারম্যান মাহতাবুর রহমান নাসির বলেন, প্রবাসে যারা বসবাস করে ও পরিবার নিয়ে এই দেশে রয়েছে তারা মিলিত হওযার সুযোগ থাকে না। আমি চেষ্টা করি যারা পরিবার ছাড়া এই দেশে রয়েছে বা পরিবাসহ রয়েছে সবাইকে নিয়ে ইফতার আয়োজন করার। এই ইফতার মাহফিল দীর্ঘদিন ধরে শুরু করেছি। বিদেশিদের কাছে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল করতে প্রতি বছর এই আয়োজন করা হয় বলে জানান তিনি।

বিডি প্রতিদিন/এএ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর