২৫ মার্চ, ২০২৪ ১৮:০১

সিডনিতে বাংলাদেশিদের ‘চাঁদ রাত মেলা’র প্রস্তুতি

অস্ট্রেলিয়া প্রতিনিধি

সিডনিতে বাংলাদেশিদের ‘চাঁদ রাত মেলা’র প্রস্তুতি

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষ্যে প্রবাসী বাংলাদেশি সংগঠন বিডি হাব সিডনি আগামী ৭ এপ্রিল মিন্টো ট্রেন স্টেশন সংলগ্ন ৩৭-৪১ লিংকন স্ট্রিটে বৃহৎ চাঁদ রাত মেলার আয়োজন করেছে। এই উপলক্ষে আজ সোমবার সন্ধ্যায় মিন্টুস্থ নওয়াব রেস্টুরেন্টে এই চাঁদ রাত মেলার প্রস্তুতি নিয়ে আলোচনা ও ইফতার অনুষ্ঠিত হয়। 

আয়োজক কমিটির পক্ষে বিডি হাব সিডনির সভাপতি আব্দুল খান রতনের সভাপতিত্বে প্রস্তুতি সভা পরিচালনা করেন সাধারণ সম্পাদক মোঃ সৈয়দ রহমান মিঠু। সভায় গঠনমূলক বিভিন্ন মতামত ও পরামর্শ বিশেষ করে চাঁদ রাত মেলার অন্যতম বিশেষ আকর্ষণ সাংস্কৃতিক পরিবেশনার সময়কাল এবং অংশগ্রহন নিয়ে গুরুত্বপূর্ণ সিধান্ত গৃহীত হয়।
  
আয়োজক কমিটির পক্ষে যুগ্ম সম্পাদক মোহাম্মদ লুৎফুর রহমান টিপু জানান, এই মেলায় থাকছে ১০০ টিরও বেশি বাহারি পোশাক, রকমারি গহনা, মেহেদি ও সুস্বাদু খাবারের স্টল। বাচ্চাদের জন্য থাকছে ফেস পেইন্টিং সহ বিনোদনের হরেক ব্যবস্থা।

সহ সভাপতি শফিক শেখ জানান, মেলায় কোন প্রবেশ মূল্য থাকছে না। মিন্টু স্টেশনের অতি সন্নিকটে মেলা প্রাঙ্গণে পর্যাপ্ত পার্কিংয়ের ব্যবস্থা ও সাথে থাকছে আশপাশের রাস্তাতেও পার্কিংয়ের সুযোগ। ভাইস প্রেসিডেন্ট নিরব জানান, আগে আসলে আগে পাবেন ভিত্তিতে মেলায় স্টল বরাদ্দ চলছে। এই চাঁদ রাত মেলা চলবে সকাল ১১টা থেকে রাত ১০টা পর্যন্ত।  

ট্রেজারার মো শাখাওয়াত হোসেন, স্ব পরিবারে ও স্ব বান্ধবে এই বৃহৎ চাঁদ রাত মেলা উপভোগ করার পাশাপাশি প্রিয়জনদের জন্য পছন্দের ঈদ উপহার কেনার আমন্ত্রণ জানিয়েছেন। সবাইকে ইফতার ও রাতের খাবারে আপ্যায়িত করা হয়।
 

বিডি প্রতিদিন/নাজমুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর