২৩ এপ্রিল, ২০২৪ ০৯:৩৩

আমিরাতের হামেরিয়া বন্দরের জেটিতে পৌঁছেছে এমভি আব্দুল্লাহ

জাসেদুল ইসলাম, আরব আমিরাত :

আমিরাতের হামেরিয়া বন্দরের জেটিতে পৌঁছেছে এমভি আব্দুল্লাহ

সোমালিয়ার জলদস্যুদের হাত থেকে মুক্তি পাওয়া জাহাজ এমভি আব্দুল্লাহ ২৩ নাবিক নিয়ে আরব আমিরাতের শারজাহর হামেরিয়া বন্দরের জেটিতে পৌঁছেছে। জিম্মিদশা থেকে মুক্তি পাওয়ার ৯ দিন পর সোমবার আমিরাতের স্থানীয় সময় রাত সাড়ে ৭টায় জাহাজটি সমুদ্রবন্দরের জেটিতে নোঙর করে। জাহাজটির বিষয়ে দুবাই কনস্যুলেট প্রেস সচিব আরিফুর রহমান এই তথ্য নিশ্চিত করেন।

রাতে জাহাজ পরিদর্শনে গিয়েছেন মালিকপক্ষের লোকজন, আমিরাতে নিযুক্ত রাষ্ট্রদূত আবু জাফর ও বাংলাদেশ কনস্যুলেটের কনসাল জেনারেল বিএম জামালসহ কর্মকর্তারা। এসময় বাংলাদেশ মিশনের পক্ষ থেকে ফুল দিয়ে বরণ করা হয় তাদের। 

জাহাজের ক্যাপ্টেন আব্দুর রশিদ জানান, শারজাহতে নোঙর করার পর থেকে তীরে ফেরার অপেক্ষা চলছিল। জাহাজটি বন্দরে ফেরার পর শুরু হয় কর্মব্যস্ততা। জাহাজ থেকে কয়লা খালাস শেষে দেশের ফেরার প্রস্তুতি নেবেন নাবিকরা। তিনি বলেন, জাহাজের সবাই সুস্থ আছেন। দেশবাসী, মালিকপক্ষসহ সরকারের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন তিনি। 

এদিকে, জাহাজ বন্দরে নোঙর করা হলে নাবিকরা বাইরে বের হবেন কিনা জানতে চাইলে তারা জানান, দেশে প্রবেশের জন্য এখনও তাদের ভিসা হয়নি। অন্যদিকে দু’জন নাবিকের উড়োজাহাজে দেশে ফেরার কথা থাকলেও তারা সিদ্ধান্ত বদলেছেন। এখন সবাই একসঙ্গে জাহাজেই ফিরবেন বলে জানান তারা।

 

বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর