৬ মে, ২০২৪ ২২:৪২

আমিরাতের ব্যবসায়ীদের বাংলাদেশে বিনিয়োগের আহবান বনমন্ত্রীর

আরব আমিরাত প্রতিনিধি:

আমিরাতের ব্যবসায়ীদের বাংলাদেশে বিনিয়োগের আহবান বনমন্ত্রীর

দেশের জ্বালানি, বিদ্যুৎ, পর্যটন, তৈরী পোশাক, তথ্য-প্রযুক্তি, খাদ্যপণ্য, ফার্মাসিউটিক্যাল খাতে বিনিয়োগের সুযোগ গ্রহণের আহ্বান জানিয়েছেন বাংলাদেশের পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রী সাবের হোসেন চৌধুরী।

গতকাল রাতে দুবাইয়ের বেস্ট ওয়েস্টার্ন পার্ল ক্রীক হোটেল বলরুমে দুবাই কনস্যুলটের আয়োজনে আমিরাত, ভারত, শ্রীলঙ্কা ও প্রবাসী বাংলাদেশি ব্যবসায়ীদের নিয়ে এক সেমিনার অনুষ্ঠানে মন্ত্রী এসব কথা বলেন।

বৈশ্বিক জলবায়ু ও পরিবেশ নিয়ন্ত্রণে বাংলাদেশে বিনিয়োগের পাশাপাশি দেশের বিভিন্ন বাণিজ্যিক জোনে আরব আমিরাতের ব্যবসায়ী ও দেশটিতে থাকা দেশি বিদেশিদের এই সুযোগ গ্রহণের আহ্বান জানান তিনি। এক্ষেত্রে বিনিয়োগকারীদের বাংলাদেশ সরকার প্রয়োজনীয় যেকোনো সুযোগ সুবিধা দিতেও প্রস্তুত বলে জানান তিনি।

এর আগে দুই দেশের বাণিজ্যিক সম্পর্ক ও সম্ভাবনাময় বিনিয়োগের বিষয়ে বিশেষ প্রবন্ধ উপস্থাপন করেন দুবাইয়ে নিযুক্ত বাংলাদেশের কমার্শিয়াল কাউন্সিলর আশিষ কুমার সরকার। তার আলোচনায় উঠে আসে দুই দেশের বন্ধুত্বপূর্ণ ৫০ বছরের বাণিজ্যিক সম্পর্কের বিভিন্ন দিক।

তিনি তার আলোচনায় বাংলাদেশের আমদানি ও রপ্তানি, বিনিয়োগ, নতুন বিনিয়োগ জোন ও প্রক্রিয়া নিয়ে বিস্তারিত তুলে ধরেন।

এসময় উপস্থিত ছিলেন আমিরাতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মো. আবু জাফর, দুবাই কনসুলেটের কনসাল জেনারেল বি এম জামাল হোসেনসহ বিভিন্ন দেশের ব্যবসায়ীবৃন্দ।

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর