১৭ মে, ২০২৪ ১৪:১৪

কুয়েত-বাংলাদেশের কূটনৈতিক সম্পর্কের পঞ্চাশ বছর পূর্তিতে চিত্রকলা প্রদর্শনী

অনলাইন ডেস্ক

কুয়েত-বাংলাদেশের কূটনৈতিক সম্পর্কের পঞ্চাশ বছর পূর্তিতে চিত্রকলা প্রদর্শনী

কুয়েতের সঙ্গে বাংলাদেশের কূটনৈতিক সম্পর্কের ৫০ বছর পূর্তি উপলক্ষে কুয়েতস্থ বাংলাদেশ দূতাবাস ও কুয়েত আর্ট অ্যাসোসিয়েশনের যৌথ উদ্যোগে চিত্র প্রদর্শনী অনুষ্ঠিত হয়েছে। চিত্র শিল্পীরা প্রদর্শনীতে তুলে ধরেছেন দুই দেশের ইতিহাস ঐতিহ্য সংস্কৃতি।

কুয়েত আর্টস অ্যাসোসিয়েশনের অডিটরিয়াম হাওয়াল্লীতে কুয়েতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মেজর জেনারেল অবসরপ্রাপ্ত মোহাম্মদ আশিকুজ্জামান এবং কুয়েত আর্ট অ্যাসোসিয়েশনের সভাপতি আবদুল রাসুল সালমান প্রদর্শনীর উদ্বোধন করেন। 

১৫ মে থেকে চার দিনব্যাপী চলবে এই প্রদর্শনী। প্রদর্শনীতে বাংলাদেশের দুই জন শিল্পী চিত্রশিল্পী অজয় সান্ন্যাল এবং চিত্রশিল্পী শিপ্রা বিশ্বাসের আঁকা ১০০টিরও বেশি চিত্রকর্ম এবং কুয়েত আর্টস অ্যাসোসিয়েশনের সদস্যদের আঁকা চিত্রকর্মও প্রদর্শনীতে প্রদর্শিত হয়। বাংলাদেশের দেশের শিল্পীরা তাদের রং তুলিতে ফুটিয়ে তুলেছেন নিজেদের সংস্কৃতি। এতে প্রশংসা কুড়িয়েছেন কুয়েতী নাগরিকসহ বিদেশী কূটনীতিকদের কাছে। অতিথিদের অনেকে নিজেদের অভিমত ব্যক্ত করতে গিয়ে বলেন, বাংলাদেশের ছবিগুলো সত্যিই খুবই সুন্দর চিত্রকলা। বাংলাদেশের সংস্কৃতি, বিভিন্ন খাবার, ফুল এমনকি রং বিস্তারিত দেখে অভিভূত। 

অনুষ্ঠানে বিদেশী কূটনীতিকদের অভ্যর্থনা জানান কুয়েতস্থ বাংলাদেশ দূতাবাসের প্রতিরক্ষা উপদেষ্টা বিগ্রেডিয়ার জেনারেল মুহাম্মদ হাসান উজ-জামান, বাংলাদেশ দূতাবাসের মিনিস্টার শ্রম আবুল হোসেন, কাউন্সেলর ও দূতালয় প্রধান মুহাম্মদ মনিরুজ্জামান, কাউন্সেলর (ভিসা ও পাসপোর্ট) মো. ইকবাল আকতার, তৃতীয় সচিব আবদুল লতিফ ফকিরসহ দূতাবাসের উর্ধ্বতন কর্মকর্তারা।

অনুষ্ঠানে কুয়েতে নিযুক্ত বিভিন্ন দেশের প্রায় ২০জন রাষ্ট্রদূত, কুয়েত আর্টস অ্যাসোসিয়েশনের সদস্য, দূতাবাসের কর্মকর্তা-কর্মচারী, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সদস্য এবং কুয়েতে বাংলাদেশ কমিউনিটির সদস্যরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ-কুয়েত সম্পর্কের সুবর্ণজয়ন্তী যথাযথভাবে উদযাপনের জন্য, বাংলাদেশ দূতাবাস ২০২৪ সাল জুড়ে বিভিন্ন কর্মসূচি/ইভেন্ট করার পরিকল্পনা করেছে। এর অংশ হিসেবে এই প্রদর্শনী।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর