১৭ মে, ২০২৪ ১৭:৫২

সিডনিতে উদয় ইনক এর উদ্যোগে অস্ট্রেলিয়ার বিগেসট মর্নিং টির আয়োজন

নাইম আবদুল্লাহ, সিডনি

সিডনিতে উদয় ইনক এর উদ্যোগে অস্ট্রেলিয়ার বিগেসট মর্নিং টির আয়োজন

সিডনির ইপিং পাবলিক স্কুলে উদয় ইনক এর উদ্যোগে অস্ট্রেলিয়ার বিগেসট মর্নিং টি অনুষ্ঠানের আয়োজন করা হয়। এই আয়োজনে সংগৃহীত সম্পূর্ণ অর্থ অস্ট্রেলিয়া ক্যান্সার কাউন্সিলকে হস্তান্তর করা হয়েছে বলে জানিয়েছেন সংগঠনটির সভাপতি ড. লায়লা আরজুমান।

উদয় ইনক এর সভাপতি ড. লায়লা আরজুমান বলেন, ক্যান্সার একটি মরণব্যাধি যা আমাদের সম্মিলিতভাবে প্রতিরোধ করতে হবে। অস্ট্রেলিয়ার ক্যান্সার কাউন্সিল দীর্ঘদিন যাবত অত্যন্ত সফলতার সাথে তাদের কার্যক্রম চালিয়ে যাচ্ছে যার প্রচার ও প্রসারে আমাদের সকলেরই এগিয়ে আসা উচিত।

সকাল সোয়া ৯ টায় সকলকে অংশগ্রহণের জন্য মূল দরজা খুলে দেওয়া হয়। সকাল সাড়ে ৯টা থেকে অনুষ্ঠান শুরু হয়ে সবার স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে দুপুর ২ টায় শেষ হয়। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন চেয়ার অব ক্যান্সার কাউন্সিল এনএসডব্লিউ, ডিরেক্টর অব ক্যান্সার প্রিভেনশন এন্ড এডভোকেসি আনিতা ডেসআইক্স, ফেডারেল মেম্বার অফ বেনেলং ইপিং জেরওমি লাক্সএল এমপি ও হরন্সবি শাইর মেয়র ফিলিপ্স রুডলক এও।

সকাল সাড়ে ১০ টায় অতিথিদের শুভেচ্ছা বক্তব্যের পর উদয় ইনক এর সাধারণ সম্পাদক ডা. ধারিনি বালাচন্দন কান্ট্রি অব একনলেজমেন্ট দিয়ে অনুষ্ঠান শুরু করেন। অস্ট্রেলিয়ার জাতীয় সঙ্গীত পরিবেশন করেন ভিক্টোরিয়া বোলোনিয়া, অস্ট্রেলিয়ান ক্লাসিক্যাল ও পপ সিঙ্গার এবং ভয়েস অস্ট্রেলিয়ার ফাইনালিস্ট।

বক্তব্যে অংশ নেন আনিতা ডেসআইক্স, জেরওমি লাক্সএল এমপি, ফিলিপ্স রুডলক এও, পাররাম্যাটা সিটি কাউন্সিলর শ্রীনি পিল্লাসারি। এছাড়াও বক্তব্য রাখেন প্রাক্তন ক্যানটারবুরি ব্যাঙ্কসটাউন কাউন্সিলর শাহে জামান টিটু, রিজওয়ানুল চৌধুরী, সিনিয়র পলিটিক্যাল অরগানাইজার, ইউনাইটেড ওয়ার্কার্স ইউনিয়ন, সিজিনি বিত্তি আইনজীবী, আমজাদ খান, সাবেক ডুএএএ সভাপতি, মোস্তফা আবদুল্লাহ, ফাউন্ডার  এবং ফর্মার জেনারেল সেক্রেটারি, আনিস মজুমদার, প্রেসিডেন্ট অব চুয়ে টিয়ান্স এট অস্ট্রেলিয়া, আবদুল্লাহ আল মামুন, সিইও এবং প্রেসিডেন্ট এসজিসি গ্রুপ ইনক, মানজুলা এবং ইনডু চেলতেনাম গার্লস পিএন্ডসি, প্রেসিডেন্ট রেঞ্জি কুপার, ডা. সাজেদুল ইসলাম, ডা. সুরঞ্জনা জেনিফার, ড. ইহসান আহমেদ, ফেডারেল টেক্সট স্পেশালিস্ট রওশান জাহান পারভিন।

অনুষ্ঠানে ক্যান্সার সারভাইভর মারশেকা সারওয়ার তার জীবনের বাস্তবতা সবার সাথে শেয়ার করে নিজেকে সবার সামনে আশা ও শক্তির প্রতীক হিসেবে তুলে ধরেন। পাশাপাশি ক্যান্সার কাউন্সিল অস্ট্রেলিয়াকে তার পাশে থাকার জন্য বিশেষভাবে কৃতজ্ঞতা প্রকাশ করেন।

 বক্তব্যের পর সব স্বেচ্ছাসেবীদের উদয় ইনক এর পক্ষ থেকে সার্টিফিকেট তুলে দেন চেয়ার অফব কেয়ার কাউন্সিল নিউ সাউথ ওয়েলস পার্লামেন্ট মেম্বার অব বিনিলং ও কাউন্সিলরগণ। অনুষ্ঠানে বিশেষ আকর্ষণ ছিল গায়িকা ভিক্টোরিয়া বোলোনিয়ার গান। উদয় ইনক মাদার্স ডে ও বাচ্চাদের রাফেল ড্রতে পুরস্কারের আয়োজন করে। সবশেষে উদয় ইনক এর সভাপতি ড. লায়লা আরজুমান সবাইকে আন্তরিক শুভেচ্ছা জানিয়ে এবং আগামীতে সবাইকে একসাথে ক্যান্সারের বিরুদ্ধে লড়াই করার আহ্বান জানিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন। 

বিডিপ্রতিদিন/কবিরুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর