১ জুন, ২০২৪ ১১:২৪

জিয়ার মৃত্যুবার্ষিকীতে প্রবাসীদের মাঝে খাবার বিতরণ

যুক্তরাষ্ট্র প্রতিনিধি

জিয়ার মৃত্যুবার্ষিকীতে প্রবাসীদের মাঝে খাবার বিতরণ

প্রয়াত রাষ্ট্রপতি এবং বিএনপির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান জিয়াউর রহমানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে ৩০ মে বৃহস্পতিবার নিউইয়র্ক স্টেট বিএনপি এবং জ্যাকসন হাইটস এলাকাবাসির উদ্যোগে দুটি দোয়া-মাহফিল ও হাজারো প্রবাসীর মাঝে খাবার বিতরণের কর্মসূচি পালিত হয়েছে। 

জ্যাকসন হাইটসে ডাইভার্সিটি প্লাজায় স্টেট বিএনপির সভাপতি মওলানা অলিঊল্লাহ আতিকুর রহমানের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক সাঈদুর রহমানের সঞ্চালনায় প্রয়াত এই নেতার জীবন-কর্ম আলোকে অনুষ্ঠিত সমাবেশের উদ্বোধনী বক্তব্য রাখেন বিএনপির কেন্দ্রীয় কমিটির অন্যতম সদস্য ও মূলধারার রাজনীতিক গিয়াস আহমেদ।

আলোচনা সমাবেশে প্রধান অতিথি ও বিশেষ সম্মানীত অতিথি ছিলেন যথাক্রমে বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য আলহাজ্ব আব্দুল লতিফ সম্রাট এবং জিল্লুর রহমান জিল্লু। নিউইয়র্ক স্টেট বিএনপির সিনিয়র ভাইস প্রেসিডেন্ট জসিম উদ্দিন ভিপি স্বাগত বক্তব্যে নেতা-কর্মীগণের প্রতি গভীর কৃতজ্ঞতা জানান মৃত্যুবার্ষিকীতে বিপুলভাবে সাড়া দেয়ার জন্য। 

প্রধান বক্তা ছিলেন যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক সাধারণ সম্পাদক মোস্তফা কামাল পাশা বাবুল। বিশেষ অতিথির মধ্যে আলোচনায় আরও অংশ নেন যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক যুগ্ম সম্পাদক গোলাম ফারুক শাহীন, যুবদলের সাবেক কেন্দ্রীয় নেতা এম এ বাতিন, বিএনপি নেতা কাজী আসাদুল্লাহ, স্টেট বিএনপির সিনিয়র জয়েন্ট সেক্রেটারি মো আরিফুর রহমান, সাংগঠনিক সম্পাদক রইচ উদ্দিন, নিউইয়র্ক মহানগর উত্তর বিএনপির সভাপতি আহবাব চৌধুরী খোকন এবং সাধারণ সম্পাদক ফয়েজ চৌধুরী, সমাবেশের আহ্বায়ক আমিনুল ইসলাম চৌধুরী, সদস্য সচিব দেওয়ান কাউসার, যুগ্ম আহবায়ক মো আশরাফ হোসেন, প্রধান সমন্বয়কারী হুমায়ুন কবীর, সমন্বয়কারী মাইনুল করিম টিপু, যুগ্ম সদস্য সচিব এম এ কাইয়ুম প্রমুখ। নেতৃবৃন্দের মধ্যে আরও ছিলেন ওয়াহেদ আলী মন্ডল, আনিসুর রহমান, মনির হোসেন, আনোয়ার হোসেন, মীর মশিউর রহমান, এ আর মাহবুব চেয়ারম্যান, জাফর তালুকদার, জিয়াউল হক মিশন প্রমুখ।

আলোচনা সমাবেশের পর জিয়াউর রহমানের বিদেহী আত্মার মাগফেরাত এবং বেগম খালেদা জিয়ার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয় স্টেট বিএনপির সভাপতি মাওলানা অলিঊল্লাহ আতিকুর রহমানের নেতৃত্বে। 

একইদিন দুপুরে বাংলাদেশ স্ট্রিটে একটি পার্টি হলের সামনে ‘জ্যাকসন হাইটস এলাকাবাসী’র ব্যানারে প্রতিবছরের ন্যায় এবারও জিয়াউর রহমানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া-মোনাজাত ও তবারক বিতরণের কর্মসূচি অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য দেন বিএনপি নেতা গিয়াস আহমেদ, যুক্তরাষ্ট্র জাতীয় পার্টির সাধারণ সম্পাদক আসেফ বারি টুটুল, মূলধারার রাজনীতিক ফাহাদ সোলায়মান, যুক্তরাষ্ট্র যুবদলের সদ্যবিদায়ী সভাপতি ও রিয়েল এস্টেট ব্যবসায়ী জাকির এইচ চৌধুরী, যুবদল নেতা আমানুল্লাহ আমান প্রমুখ। 

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর