১ জুন, ২০২৪ ১৪:২৮

নয়াদিল্লীতে ‘মুজিব : দ্য মেকিং অব এ নেশন’ চলচ্চিত্র প্রদর্শিত

অনলাইন ডেস্ক

নয়াদিল্লীতে ‘মুজিব : দ্য মেকিং অব এ নেশন’ চলচ্চিত্র প্রদর্শিত

নয়াদিল্লীস্থ বাংলাদেশ হাইকমিশনের উদ্যোগে প্রথমবারের মতো নয়াদিল্লীতে বাংলা ভাষায় ‘মুজিব : দ্য মেকিং অব এ নেশন’ চলচ্চিত্রটি প্রদর্শিত হয়েছে। 

গতকাল শুক্রবার নয়াদিল্লীস্থ বাংলাদেশ হাইকমিশন একটি সিনেপ্লেক্সে (পিভিআর প্রিয়া) ‘মুজিব : দ্য মেকিং অব এ নেশন’ চলচ্চিত্রের প্রদর্শনীর আয়োজন করে।

প্রদর্শনীর শুরুতে ভারতে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার মো. মোস্তাফিজুর রহমান তার স্বাগত বক্তব্যে বাঙালির স্বাধিকার আন্দোলনে বঙ্গবন্ধুর অসামান্য অবদান এবং আত্মত্যাগের কথা শ্রদ্ধাভরে স্মরণ করে বলেন, ছবিটি তার প্রারম্ভিক জীবন, রাজনীতিতে হাতেখড়ি, আন্দোলন-সংগ্রাম, নেতা ও ব্যক্তি বঙ্গবন্ধুর জীবনের টানাপোড়েন, বারবার কারান্তরীণ হওয়া, বাঙালি জাতীয়তাবাদী আন্দোলনে তার অবিস্মরণীয় ভূমিকা এবং সর্বোপরি একটি জাতির জন্মের সাথে সাথে তার চূড়ান্ত উত্থানকে ধারণ করেছে। 

হাইকমিশনার মহান এই নেতাকে তার ঐন্দ্রজালিক নেতৃত্ব, অদম্য সাহস, রাজনৈতিক প্রজ্ঞা এবং নিঃস্বার্থ মানসিকতার বিবেচনায় এই শতাব্দীর কিংবদন্তি নেতাদের একজন বলে অভিহিত করেন।

এদিন ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের উচ্চপদস্থ কর্মকর্তা, স্বাগতিক দেশের অন্যান্য সরকারি দপ্তরের কর্মকর্তা, দিল্লীস্থ বিভিন্ন দেশের দূতাবাসের রাষ্ট্রদূত ও কূটনীতিকগণ, প্রথিতযশা গণমাধ্যম ব্যক্তিত্ব, অন্যান্য বিশিষ্ট ব্যক্তিবর্গ এবং স্থানীয় বাঙালি সম্প্রদায়ের প্রাণবন্ত উপস্থিতিতে সিনেপ্লেক্সটি ছিল কানায় কানায় পূর্ণ।

প্রসঙ্গত, বাংলাদেশ ও ভারত সরকারের যৌথ প্রযোজনায় নির্মিত এবং ভারতের স্বনামধন্য পরিচালক শ্যাম বেনেগাল পরিচালিত সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনীমূলক এই চলচ্চিত্রটি প্রথমবার নয়াদিল্লীতে বাংলা ভাষায় প্রদর্শিত হয়। 

বিডি-প্রতিদিন/বাজিত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর