৪ জুন, ২০২৪ ২৩:২২

জার্মানিতে জিয়াউর রহমানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা

জার্মানি প্রতিনিধি

জার্মানিতে জিয়াউর রহমানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা

জার্মানির রাজধানী বার্লিনের সারলট্টেনবার্গের বার্লিন বিএনপির দলীয় কার্যালয়ে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির প্রতিষ্ঠাতা প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৪৩তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল ও আলোচনা সভার আয়োজন করে বার্লিন বিএনপি ও তার সকল অঙ্গ সহযোগী সংগঠন। 

শ্রদ্ধা ও স্মরণে সোমবার (০৩ জুন) বিকেলে আয়োজিত এই সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জার্মান বিএনপির সভাপতি আকুল মিয়া, প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন দলটির সাধারণ সম্পাদক গনি সরকার। 

পবিত্র কোরআন থেকে তেলওয়াতের পর বার্লিন বিএনপির সভাপতি মো. জসিম সিকদার ও  সংগঠনটির সাধারণ সম্পাদক মো. বাবুল বেপারীর পরিচালনায় মূল আলোচনা পর্বে  বীর মুক্তিযোদ্ধা, বীরউত্তম শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান এর জীবনাদর্শ ও রাজনৈতিক সংগ্রাম ও মৃত্যু নিয়ে আলোচনা সভায় অংশ নেন সংঠনের সহ সভাপতি অপু চৌধুরী, শীর্ষ নেতা নিজাম উদ্দিন দোকানদার, মো. পলাশ হানিফ, আনোয়ার হোসেন, গিয়াস উদ্দিন, মাশরুর আলম বাবলী, মোহাম্মদ আলী জীবন, নজরুল ইসলাম সেন্টু, শাহ আলম, শরিয়ত খান মিঠু, মহিউদ্দিন মানিক, হাসিব উদ্দিন, সোহেল চৌধুরী, সানিয়ান মাহিন খান, মোসলেহ উদ্দিন, আলমগীর হোসেন, সাইফুল মজুমদার,  স্বেচ্ছাসেবক দলের সভাপতি সাঈদুর রহমান সাঈদ, সোহাগ আলী, জাহাঙ্গীর খাদেমসহ আরো অনেকে। 

এসময় বক্তারা বলেন, দেশের স্বাধীনতা সংগ্রামে প্রয়াত প্রেসিডেন্ট জিয়াউর রহমান ছিলেন অকুতোভয় বীর সৈনিক। দেশ ও দেশের মানুষকে বর্বর পাকিস্তানিদের হাত থেকে রক্ষায় জীবন বাজি রেখে জেড ফোর্সের নেতৃত্ব দিয়ে দেশকে স্বাধীনতার স্বাদ দিয়েছিলেন।  প্রেসিডেন্ট হিসেবে যুদ্ধোত্তর বাংলাদেশ গঠনে রেখেছিলেন অনন্য ভূমিকা। একদল বিপদগামী সৈনদের হাতে তার প্রাণ না গেলে দেশ আজ অন্য জায়গায় থাকতো বলেও মন্তব্য করেন আলোচনায় অংশ নেয়া বক্তারা। 

সভায় জার্মানির বিএনপির নানা প্রদেশের বিভিন্ন কমিটি থেকে জার্মান বিএনপির সর্বস্তরের নেতাকর্মীরা অংশগ্রহণ করেন। আলোচনা শেষে সাবেক প্রধানমন্ত্রী  দেশনেত্রী বেগম খালেদা জিয়ার রোগমুক্তি কামনা ও দেশ ও দেশের জন্য দোয়া কামনা করা হয়।

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর