১৭ জুন, ২০২৪ ০৩:৩৯

ভিয়েনায় ঈদুল আজহা উদযাপন

অস্ট্রিয়া প্রতিনিধি

ভিয়েনায় ঈদুল আজহা উদযাপন

অস্ট্রিয়ার রাজধানী ভিয়েনায় রবিবার পবিত্র ঈদুল আজহা উদযাপিত হয়েছে। বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্যে এই ঈদ উদযাপন করেন অষ্ট্রিয়া প্রবাসী বাংলাদেশিরা। 

ভিয়েনায় প্রবাসী বাংলাদেশিদের পরিচালিত পাঁচটি মসজিদ রয়েছে। এই মসজিদগুলোতে প্রতিবারের মতো এবারও তিনটি করে ঈদের জামাত অনুষ্ঠিত হয়।

সকাল আটটা, সাড়ে নয়টা ও এগারোটায় ঈদের জামাত অনুষ্ঠিত হয়। আর এসব জামাতে ছিল উপচে পড়া ভিড়। 

ভিয়েনার কেন্দ্রস্থলে অবস্থিত বাংলাদেশ ইসলামিক সেন্টার বাইতুল মোকাররম মসজিদে স্থানীয় সময় সকাল আটটায় ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত হয়। এতে ইমামতি করেন মাওলানা গোলামুর রহমান আল আজাহারী। 

প্রধান জামাতে বাংলাদেশ দূতাবাস ও স্থায়ী মিশন ভিয়েনার রাষ্ট্রদূত আসাদ আলম সিয়াম, সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের সভাপতি, অস্ট্রিয়া প্রবাসী লেখক, মানবাধিকারকর্মী ও সাংবাদিক এম. নজরুল ইসলাম, অষ্ট্রিয়া আওয়ামী লীগের সভাপতি খন্দকার হাফিজুর রহমান নাসিম, সাধারণ সম্পাদক মিজানুর রহমান শ্যামল, বাংলাদেশ দূতাবাস ও স্থায়ী মিশন ভিয়েনার কাউন্সেলর তারাজুল ইসলাম, সহকারী কনস্যুলার অফিসার জুবায়দুল হক চৌধুরী, অস্ট্রিয়া আওয়ামী লীগের সহ-সভাপতি সামছুল ইসলাম, এমরান হোসেন, সাইফুল ইসলাম জসিম, শফিকুল ইসলাম, বিল্লাল খান, বিল্লাল হোসেন, যুগ্ম-সাধারণ সম্পাদক শাহ কামাল, সাংগঠনিক সম্পাদক লুৎফর রহমান সুজন, ফিরুজ সরদার, বাংলাদেশ ইসলামিক সেন্টার বাইতুল মোকাররম ভিয়েনার সভাপতি আক্তার হোসেন, সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান, অস্ট্রিয়া বিএনপি নেতা এহসানউল্লাহ আলমগীর, জাহিদ হাসানসহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ অংশ নেন। 

বিডি প্রতিদিন/নাজমুল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর