২৩ জুন, ২০২৪ ১৮:২২

মালয়েশিয়া প্রবাসী কর্মীদের নিয়ে হাইকমিশনের ঈদ পুনর্মিলনী ও আনন্দ উৎসব

মালয়েশিয়া প্রতিনিধি

মালয়েশিয়া প্রবাসী কর্মীদের নিয়ে হাইকমিশনের ঈদ পুনর্মিলনী ও আনন্দ উৎসব

মালয়েশিয়ায় কর্মরত শ্রমজীবী প্রবাসীদের নিয়ে ঈদ পুনর্মিলনী ও আনন্দ উৎসবের আয়োজন করেছে কুয়ালালামপুরস্থ বাংলাদেশ হাইকমিশন। রবিবার মালয়েশিয়ার মনোরম পাহাড়ী এলাকা, ক্যামেরুন হাইল্যন্ডসের একটি মিলনায়তনে প্রবাসী কর্মীদের চিত্তবিনোদনের উদ্দেশ্যে আয়োজন করা হয়।

শ্রমজীবী প্রবাসীদের নিয়ে আয়োজিত এ অনুষ্ঠানে সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন হাইকমিশনার শামীম আহসান। এছাড়া ডেপুটি হাইকমিশনার খোরশেদ আলম খাস্তগীর, ক্যামেরুন হাইল্যান্ডস ফার্মাস অ্যাসোসিয়েশনের সভাপতি লি পেং ফো (Lee Peng Fo) মালয়েশিয়ার ফার্ম মালিকদের প্রতিনিধি মিজ্ পুয়ান সিতি (Puan Siti) , প্রবাসী বাংলাদেশী কমিউনিটি প্রতিনিধি, প্রবাসী কর্মী প্রতিনিধি, অগ্রণী রেমিটেন্স হাউজ এবং সিটি ব্যাংক রেমিট্যান্স হাউজের প্রতিনিধি, প্রবাসী বাংলাদেশি সাংবাদিক এবং হাইকমিশনের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।  

অনুষ্ঠানের শুরুতে প্রবাসী কর্মীদের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করেন হাইকমিশনার শামীম আহসান। এরপর বিভিন্ন ধর্মের পবিত্র ধর্মগ্রন্থ থেকে পাঠ করেন প্রবাসী কর্মীগণ। অতঃপর হাইকমিশনার প্রবাসী কর্মীদের সঙ্গে এক মতবিনিময় সভায় অংশ নেন তিনি। মতবিনিময়কালে শ্রমিকরা তাদের বিভিন্ন সমস্যার কথা হাইকমিশনারের কাছে তুলে ধরেন। পাসপোর্টসহ  হাইকমিশনের অন্যান্  সেবা কুয়ালালামপুর থেকে দূরবর্তী ক্যামেরুন হাইল্যন্ডসে প্রদানের দাবি জানান তারা।

হাইকমিশনার কর্মীদের বিভিন্ন সমস্যার কথা মনোযোগ সহকারে শুনেন এবং সেসব সমস্যা সমাধানে হাইকমিশন নিরন্তর চেষ্টা চালিয়ে যাচ্ছে মর্মে জানান। তিনি বলেন, কুয়ালালামপুর থেকে দূর প্রদেশে  যারা বসবাস করছেন তাদের আর কষ্ট করে হাইকমিশনে যেতে হবে না। দূতাবাসের সেবা ডিজিটালাইজেশন করা হয়েছে ও পোস্ট অফিসের মাধ্যমে সেবা দেওয়া হচ্ছে। এছাড়া হাইকমিশনের সেবা সংক্রান্ত কল সেন্টার চালু করা হয়েছে যার নাম্বার ০৩৯২১২০২৬৭।  

হাইকমিশনের ভ্রাম্যমাণ কনস্যুলার সেবা ছুটির দিনগুলোতে বিভিন্ন স্থানে নিয়মিতভাবে দেয়া হচ্ছে। ক্যামেরুন হাইল্যন্ডসেও পাসপোর্টসহ অন্যান্য সেবা প্রদানের লক্ষ্যে নিয়মিত কনস্যুলার ক্যাম্প করা হবে বলে হাইকমিশনার প্রবাসীদের আশ্বস্ত করেন। 

হাইকমিশনার বলেন, বঙ্গবন্ধুর 'সোনার বাংলা' নির্মাণের স্বপ্নকে অনুসরণ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা একটি সমৃদ্ধ ও জ্ঞানভিত্তিক স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে বদ্ধপরিকর। তার কার্যকর পদক্ষেপের ফলে বাংলাদেশ একটি গতিশীল অর্থনীতি ও সম্ভাবনার দেশে পরিণত হয়েছে। বাংলাদেশ আজ বিশ্বে উন্নয়নের রোল মডেল হিসেবে পরিগণিত হয়েছে। আর এ অগ্রযাত্রার অন্যতম প্রধান হাতিয়ার হচ্ছে প্রবাসী কর্মীরা।  

আলোচনা শেষে প্রবাসী শিল্পীদের পরিবেশনায় এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। সাংস্কৃতিক অনুষ্ঠান শেষে কর্মীদের সাথে মধ্যাহ্নভোজে অংশ নেন হাইকমিশনার। অনুষ্ঠান শেষে  শ্রমজীবী প্রবাসীদের হাতে ঈদ উপহার তুলে দেন তিনি।

বিডি প্রতিদিন/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর