২৫ জুন, ২০২৪ ১৫:১৫

৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সমাবেশ

যুক্তরাষ্ট্র প্রতিনিধি

৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সমাবেশ

যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের উদ্যোগে ২২ জুন সন্ধ্যায় (বাংলাদেশের সাথে সময় মিলিয়ে) নিউইয়র্ক সিটির জ্যাকসন হাইটসে একটি পার্টি হলে নানা আয়োজনে আনন্দ-উচ্ছ্বাসের মধ্য দিয়ে বাংলাদেশ আওয়ামী লীগের প্লাটিনাম জুবিলী পালন করা হয়। যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সহ-সভাপতি ও প্লাটিনাম জুবিলী উদযাপন পরিষদের আহ্বায়ক মোহাম্মদ আখতার হোসেনের সভাপতিত্বে এ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা এম ফজলুর রহমান। তিনি ঢাকা থেকে ভার্চুয়ালি সংযুক্ত হয়ে সমাবেশে অংশ নেন। বিশেষ অতিথি ছিলেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের অন্যতম সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাহবুবুর রহমান এবং অন্যতম উপদেষ্টা বাকসুর সাবেক জিএস ড. প্রদীপ রঞ্জন কর। প্রধান আলোচক ছিলেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সিনিয়র যুগ্ম সম্পাদক, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সিনেট সদস্য নিজাম চৌধুরী। অনুষ্ঠানটি পরিচালনা করেন সাবেক ছাত্রনেতা ও যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবুল হাছিব মামুন এবং দপ্তর সম্পাদক মোহাম্মদ আলী সিদ্দিকী।

অনুষ্ঠানের শুরুতেই জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধার্ঘ্য অর্পণ করা হয়। পবিত্র কোরআন থেকে তেলাওয়াত এবং জাতীয় সংগীত ও দলীয় সংগীত পরিবেশনের মধ্য দিয়ে আলোচনা সভার কাজ শুরু হয়। অনুষ্ঠানের প্রধান অতিথি বীর মুক্তিযোদ্ধা এম ফজলুর রহমান ঢাকা থেকে সংযুক্ত হয়ে বক্তব্য উপস্থাপনকালে বিগত ৭৫ বছরে বাংলাদেশ আওয়ামী লীগের আন্দোলন, সংগ্রাম, আত্মত্যাগ এবং অর্জনের গৌরবগাথা ইতিহাস তুলে ধরেন। তিনি আরও উল্লেখ করেন, আওয়ামী লীগ জাতিকে স্বাধীনতা এনে দিয়েছে এবং বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ আজ বিশ্ব দরবারে মর্যাদার আসনে অধিষ্ঠিত।

সমাবেশে অন্যান্যদের মধ্যে আরও বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা ফারুক হুসাইন, বীর মুক্তিযোদ্ধা শওকত আকবর রিচি, আইন বিষয়ক সম্পাদক শাহ বখতিয়ার, শিক্ষা বিষয়ক সম্পাদক এম এ করিম জাহাঙ্গির, ত্রাণ ও পুনর্বাসন সম্পাদক জাহাঙ্গীর হোসেন, নির্বাহী সদস্য খুরশেদ খন্দকার, নিউইয়র্ক স্টেট আওয়ামী লীগের সহ-সভাপতি শেখ আতিকুল ইসলাম, কানেকটিকাট স্টেট আওয়ামী লীগের সভাপতি জিহাদুল হক জেহাদ, নিউইয়র্ক স্টেট আওয়ামী লীগের অন্যতম উপদেষ্টা কফিল চৌধুরী, সহ-সভাপতি সৈয়দ আতিক, মহানগর আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক সুব্রত তালুকদার, সহ-সভাপতি শাহ সেলিম, যুবলীগ নেতা শেখ জামাল হুসেন, শেখ হাসিনা মঞ্চের সভাপতি আব্দুল জলিল, আওয়ামী লীগ নেতা শ্যামল চন্দ্র, গোলাম খাঁন লিপ্টন, কায়কোবাদ খাঁন, কাজি এলিন, তোফায়েল হোসেন, আবুল হোসেন, মহিলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক রোমানা আকতার, স্বেচ্ছাসেবক লীগের সাবেক সভাপতি নুরুজ্জামান সর্দার, সাবেক কেন্দ্রীয় সহ-আন্তর্জাতিক সম্পাদক শাখাওয়াৎ বিশ্বাস, সাবেক কেন্দ্রীয় সদস্য আবদুল ওয়াহাব জোয়ারদার, কার্যকরী কমিটির সদস্য রাকিব হাসান, যুক্তরাষ্ট্র স্বেচ্ছাসেবক লীগের সাবেক যুগ্ম সম্পাদক এইচ এম ইকবাল, আব্দুল বাছির, ছাত্রলীগের সাবেক সভাপতি জেড এ জয়, সাবেক সাধারণ সম্পাদক জাহাঙ্গীর এইচ মিয়া, ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি শহিদুল ইসলাম, ছাত্রলীগ নেতা মুহাম্মদ হাসান ইশরাত হোসেন হৃদয় প্রমুখ।

রাত ১২:০১ মিনিটে জন্মদিনের কেক কেটে এবং সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশনার মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘটে।

বিডিপ্রতিদিন/কবিরুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর