৫ জুলাই, ২০২৪ ১১:৩০

'শেখ হাসিনা সরকারের কোনো বিকল্প নেই'

যুক্তরাষ্ট্র প্রতিনিধি:

'শেখ হাসিনা সরকারের কোনো বিকল্প নেই'

অতি দরিদ্র দেশ থেকে মধ্যম আয়ের দেশ এবং সেই পথ বেয়ে উন্নয়ন বিশ্বের তালিকাভুক্ত হতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারের কোনো বিকল্প নেই বলে মনে করেন আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক মীর্জা আজম, এমপি।

ক্যালিফোর্নিয়া আওয়ামী লীগের উদ্যোগে ৩ জুলাই সন্ধ্যায় লসঅ্যাঞ্জেলেস সিটিতে ইন্ডিয়ান ক্লেপিট রেষ্টুরেন্টে মতবিনিময় সভায় টানা ৭ বার নির্বাচিত এমপি (জামালপুর-৩) মির্জা আজম আরো বলেন, পঁচাত্তরের ১৫ আগস্ট কালরাতে জাতি রজনক বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার পর সেই ঘাতক চক্রের হোতা জেনারেল জিয়াউর রহমানের চিন্তা ছিল স্বাধীনতার চেতনাকে ধ্বংস করে দেওয়া। যার অংশ হিসেবে পাকিস্তানের নাগরিক গোলাম আজমকে ফিরিয়ে নিয়ে জামায়াতে ইসলামকে রাজনীতি করার সুযোগ করে দেয়। জিয়ার কাজ ছিল মুক্তিযোদ্ধা নিধন করে পাকিস্তানীদের পক্ষে নিজের হাতকে শক্তিশালী করা। এ জন্যে প্রতিরাতে কার্ফ্যু দিয়ে জিয়া নির্দোষ মানুষদেরকে ফাঁসিতে ঝুলিয়ে হত্যা করেছে। এভাবে জিয়া তার শাসনামলে কয়েক হাজার নিরীহ লোককে ফাঁসিতে ঝুলিয়ে হত্যা করেছে। প্রতিদিন সন্ধ্যার পর জিয়া ফাঁসির আসামিদের ফাইলে স্বাক্ষর করত এবং একটি মুচকি হাসি দিয়ে ফাইলটি কারা কর্তৃপক্ষের হাতে দিত।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিচক্ষণতাপূর্ণ নেতৃত্বের প্রসঙ্গ সবিস্তারে উল্লেখ করে সরকারের উন্নয়নের বর্ণনা দিয়ে মির্জা আজম বলেন, টানা ৪৩ বছর দলের সভাপতি এবং পঞ্চম বারের মত নির্বাচিত প্রধানমন্ত্রীর দায়িত্ব পালন করে শেখ হাসিনা বিশ্বে বিরল দৃষ্টান্ত স্থাপন করেছেন। তার প্রজ্ঞা এবং অভিজ্ঞতা দেশকে কতটা উন্নীত করেছে তা দেখে আসার জন্য প্রবাসীদেরকে আহ্বান জানান এবং দেশের যে কোনো ক্রান্তিলগ্নে আমেরিকা প্রবাসীদের সহযোগিতার কথা কৃতজ্ঞচিত্তে স্মরণ করেন।

লসএঞ্জেলেসের সাংবাদিক তপন দেবনাথ জানান, প্রধান অতিথি মির্জা আজম অনুষ্ঠানস্থলে এলে ক্যালিফোর্নিয়া স্টেট আওয়ামী লীগ ও এর অঙ্গ-সংগঠনের নেতারা ফুল দিয়ে তাকে বরণ করে নেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন ক্যালিফোর্নিয়া স্টেট আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ড. রবি আলম। তিনি প্রধান অতিথির সাথে সবাইকে পরিচয় করিয়ে দেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের উপদেষ্টা মোস্তাইন দারা বিল্লাহ ও টেক্সাস আওয়ামী লীগের প্রেসিডেন্ট সাইফুল ইসলাম রিফাত বরকত। রিফাত বরকত তার সংক্ষিপ্ত বক্তব্যে বলেন, যে কোনো মূল্যে আওয়ামী লীগ নেতা-কর্মীদের ঐক্য বজায় রাখতে হবে। কোনোভাবেই যেন নিজেদের মধ্যেকার ঐক্য বিনষ্ট না হয়। এ সময় মোস্তাইন দারা বিল্লাহ আওয়ামী লীগের সাথে তার দীর্ঘ জীবনের সম্পর্কের সংক্ষিপ্ত বর্ণনা দেন এবং আগত সবাইকে ধন্যবাদ জ্ঞাপন করেন।  
উল্লেখ্য, দলীয় সভার গতানুগতিক রীতি পরিহার করে প্রধান অতিথিই ছিলেন একমাত্র বক্তা। ফলে তৃণমূল থেকে তথা ছাত্রলীগ-যুবলীগ হয়ে আওয়ামী লীগের শীর্ষ পর্যায়ের নেতৃত্বে অধিষ্ঠিত হওয়া মির্জা আজম দীর্ঘ সময় বক্তব্য রাখার সুযোগ পান এবং তিনি প্রবাসের শত ব্যস্ততার মধ্যেও বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা রচনায় তাঁরই সুযোগ্য কন্যা শেখ হাসিনার নির্দেশে নিরন্তরভাবে সরব থাকার জন্যে ক্যালিফোর্নিয়া আওয়ামী লীগের সর্বস্তরের নেতা-কর্মীকে ধন্যবাদ জানান। এসময় বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের প্রতি সম্মান প্রদর্শন করে তার বক্তব্য শুরু করেন সংসদ সদস্য মির্জা আজম। উল্লেখ্য, পারিবারিক ভ্রমণে ৩ জুলাই অপরাহ্নে লসঅ্যাঞ্জেলেসে আগমণ করেন মির্জা আজম। এ সংবাদ জানার পরই ক্যালিফোর্নিয়া স্টেট আওয়ামী লীগ নেতারা তাকে মতবিনিময় সভায় আমন্ত্রণ জানানোর জন্য সকলকে ধন্যবাদ জানান। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জহির উদ্দিন আহমেদ পান্না। তিনি সংক্ষিপ্ত বক্তব্যে প্রধান অতিথি ও আগত সবাইকে ধন্যবাদ জ্ঞাপন করেন। 

বিডি প্রতিদিন/এএম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর