৮ জুলাই, ২০২৪ ১৪:১৯

সৌদি আরবে মাদকের বড় চালানসহ ৭ বাংলাদেশি আটক

অনলাইন ডেস্ক

সৌদি আরবে মাদকের বড় চালানসহ ৭ বাংলাদেশি আটক

মোট ১৪ জনকে গ্রেফতার করা হয়

সৌদি আরবে মাদক ব্যবসা ও চোরাচালানের সঙ্গে জড়িত থাকার অভিযোগে ১৪ জনকে গ্রেফতার করা হয়েছে। এর মধ্যে ৭ জন বাংলাদেশি। দেশটির বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে মাদকবিরোধী পুলিশ তাদের গ্রেফতার করে। রবিবার সংবাদমাধ্যম গালফ নিউজ এই তথ্য জানায়।

সৌদি আরবের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের জেনারেল ডিরেক্টরেট জানিয়েছে, রিয়াদে ৩.৩ কেজি উচ্চ আসক্তি সৃষ্টিকারী উদ্দীপক মেথামফেটামিন, ১২,৪৩২টি অ্যামফিটামিন ট্যাবলেট এবং বিপুল পরিমাণ হাশিশের ব্যবসা ও চোরাচালানের দায়ে ৭ বাংলাদেশিকে গ্রেফতার করা হয়েছে।

এছাড়া জেদ্দায় অ্যামফিটামিনের ২১০০০ ট্যাবলেট চোরাচালানের দায়ে দুই সিরিয়ান নাগরিক এবং একজন সৌদি নাগরিককে গ্রেফতার করা হয়েছে। এক পৃথক অভিযানে মদিনায় ৭৫,৬০০ অ্যামফিটামিন ট্যাবলেটসহ একজন প্রবাসী এবং একজন সৌদি নাগরিককে আটক করেছে পুলিশ।

দক্ষিণ-পশ্চিমাঞ্চলের জিজান প্রদেশে সীমান্ত দিয়ে ৪০ কেজি অবৈধ মাদক পাচারের চেষ্টা করার সময় দুই ইথিওপিয়ান নাগরিককে আটক করা হয়েছে।

সম্প্রতি মাদকের বিরুদ্ধে যুদ্ধে নেমেছে সৌদি সরকার। মাদক চোরাচালানকারী এবং পাচারকারীদের ধরপাকড়ে নিয়মিত অভিযান চালিয়ে যাচ্ছেন মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের কর্মকর্তারা। এসব অভিযানে ব্যাপক পরিমাণে মাদকদ্রব্য জব্দ হচ্ছে এবং মাদক সংশ্লিষ্ট অপরাধীদের গ্রেফতার করা হচ্ছে।

বিডিপ্রতিদিন/কবিরুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর