শিরোনাম
৯ জুলাই, ২০২৪ ০০:১৯

আবুধাবিতে লরির ধাক্কায় অগ্নিকাণ্ড, প্রাণ গেল ৫ প্রবাসী বাংলাদেশির

জাসেদুল ইসলাম, আরব আমিরাত :

আবুধাবিতে লরির ধাক্কায় অগ্নিকাণ্ড, প্রাণ গেল ৫ প্রবাসী বাংলাদেশির

সংযুক্ত আরব আমিরাতে লরির ধাক্কায় অগ্নিকাণ্ডে পাঁচ প্রবাসী বাংলাদেশির প্রাণহানি হয়েছে। দেশটির রাজধানী আবুধাবির শাহামা এলাকায় রবিবার স্থানীয় সময় আনুমানিক সাড়ে নয়টা থেকে সাড়ে দশটার সময় এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন গাড়ি চালক নবাবগঞ্জ বালেঙ্গা এলাকার মুহাম্মদ লুতফরের ছেলে মুহাম্মদ রানা মিয়া, একই এলাকার মোহাম্মদ ইব্রাহিম শেখের ছেলে মুহাম্মদ ইবাদুল শেখ, শেখ আরশাদের ছেলে মুহাম্মদ রাজু হোসেন, নবাবগঞ্জ রাজাপুর এলাকার আব্দুল হাকিমের ছেলে মুহাম্মদ রাশেদ ও ঢাকা দোহারের মাঞ্চোল মৃধার ছেলে ইকলাছ মৃধা। 

নিহত রানার ছোট চাচা শহীদুল ইসলাম জানান, নিহত সবাই বৈধভাবে সংযুক্ত আরব আমিরাতে থাকলেও নিয়োগকর্তার অধীনে কাজ না করে অন্যত্র কাজ পাওয়া সাপেক্ষে বিভিন্ন কাজ করতেন। ঘটনার দিন তারা এক আরবীয়র ঘরে কাজ করার উদ্দেশ্যে আজমান থেকে আবুধাবিতে রওনা করে পথিমধ্যে দুর্ঘটনার শিকার হন। দুপুরে খবর পেলাম তারা অগ্নিকাণ্ডে মারা গেছেন। স্থানীয় পুলিশ তাদের পরিচয় শনাক্তের জন্য তথ্য জমা দিতে আমাদের ফোন করেছিল। আমরা সেই অনুযায়ী নথিপত্র নিয়ে আবুধাবি গিয়ে সবকিছু জমা করেছি। তবে অগ্নিদগ্ধ হওয়ায় লাশগুলো আমাদের দেখতে দেওয়া হয়নি। 

আবুধাবি বাংলাদেশ দূতাবাসের শ্রম কাউন্সিলর হাজরা সাব্বির হোসেন জানান, সোমবার বাংলাদেশ দূতাবাস আবুধাবির শ্রম কল্যাণ উইং দুর্ঘটনাস্থল পরিদর্শন করেছে। দুর্ঘটনার তদন্তকারি সংস্থা মাফরাক হাইওয়ে ট্রাফিক বিভাগের সাথে তাদের যোগাযোগ হয়েছে। এই বিষয়ে মাফরাক হাইওয়ে ট্রাফিক বিভাগের সড়ক দুর্ঘটনা বিভাগের প্রধান মেজর আব্দুল করিমের সাথেও আলাপ করেছে দূতাবাস। মৃতদেহের পরিচয় শনাক্তের পর পুলিশ কর্তৃক পূর্ণাঙ্গ রিপোর্ট পেলে তবেই মৃত্যুসনদ ইস্যু করা হবে। এরপর দ্রুত সময়ে মৃতদেহ দেশে প্রেরণের ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানান তিনি।

বিডি-প্রতিদিন/শআ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর