১৪ জুলাই, ২০২৪ ১৬:৪০

সিডনিতে প্রবাসী বাংলাদেশ ওমেনস অ্যাসোসিয়েশনের পিঠা উৎসব

নাইম আবদুল্লাহ

সিডনিতে প্রবাসী বাংলাদেশ ওমেনস অ্যাসোসিয়েশনের পিঠা উৎসব

সিডনির লাকেম্বা ইউনিটিং চার্চে প্রবাসী বাংলাদেশ ওমেনস অ্যাসোসিয়েশন পিঠা উৎসবের আয়োজন করেছে। শনিবার সিডনির বিভিন্ন প্রান্ত থেকে শতাধিক প্রবাসী বাঙালিরা এই পিঠা উৎসবে যোগ দেন। উৎসবে ছিল দেশীয় নানা ধরনের পিঠাপুলির সমাহার।

২০১৪ সালে প্রায় ৪০  জন সদস্য নিয়ে সংগঠনটির যাত্রা শুরুর প্রতি বছর এই পিঠা উৎসবের আয়োজন করে তারা। এই পিঠা উৎসবের ১০ বছর পূর্তিতে সংগঠনের সভাপতি ফেরদৌসী সুলতানা জানান, পিঠা উৎসবের মাধম্যে উত্তোলিত অর্থ আমরা নারীদের সামাজিক উন্নয়নের কাজে ব্যয় করে থাকি। আমাদের উদ্দেশ্য সম্পূর্ণরূপে অলাভজনক একটি প্রতিষ্ঠানে রূপ দেওয়া। অন্যান্য সংগঠকদের সাহায্য পেলে আগামীতে সিডনিতে নারীদের উন্নয়নের জন্য কাজ করে যাবো।

সংগঠনের সাধারণ সম্পাদক পলি ফরহাদ জানান, আমরা একসাথে কয়েকজন মিলে সংগঠনটির যাত্রা শুরু করেছিলাম ২০১৪ সালে। আজকে এই সংগঠনটিতে রয়েছে অনেক নারীদের সক্রিয় অংশগ্রহণ এবং সামনের দিনগুলোতে আমরা আরও অনেক সামাজিক কার্যক্রমে অংশ নেব বলে পরিকল্পনা করছি।

দুপুর দুইটার পর থেকে শুরু হয় সাংস্কৃতিক অনুষ্ঠান। অনুষ্ঠানে সংগীত ও নৃত্য পরিবেশন করে শিশু শিল্পীরা। সংগীত পরিবেশন করেন চারু গোষ্ঠীর আয়েশা কলি। সহযোগিতায় ছিলেন নমিদ ফারহান এবং শঙ্কর। গান পরিবেশন করে সকলের নজর কাড়েন কিশোর শিল্পী ঋদ্ধ। নৃত্য পরিবেশন করেন ফারিহা আনজুম এবং শিশু শিল্পী ফারিন।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর