৩ আগস্ট, ২০২৪ ১৭:৫৭

মালয়েশিয়ায় আন্তর্জাতিক ইসলামিক ট্রেড এক্সপোতে প্রথমবার বাংলাদেশ

মালয়েশিয়া প্রতিনিধি

মালয়েশিয়ায় আন্তর্জাতিক ইসলামিক ট্রেড এক্সপোতে প্রথমবার বাংলাদেশ

কুয়ালালামপুরস্থ বাংলাদেশ হাইকমিশনের উদ্যোগে প্রথমবারের মতো মালয়েশিয়া আন্তর্জাতিক ইসলামিক ট্রেড এন্ড টুরিজম এক্সপোতে অংশগ্রহণ করছে বাংলাদেশ।

মালয়েশিয়ার অন্যতম পর্যটন নগরী মালাক্কায় ইন্টারন্যাশনাল ট্রেড সেন্টারে ১-৪ আগস্ট পর্যন্ত চলমান এই মেলায় বাংলাদেশসহ ১৫ টি দেশের ২২০ টি বুথে খাদ্য ও পানীয়,  পর্যটন,  কৃষি,  স্বাস্থ্যসেবা,  ফাইন্যান্স,  শিক্ষা বিষয়ক পণ্য ও তথ্য প্রদর্শিত হচ্ছে। মালয়েশিয়ার ইসলামিক কোম্পানি জিআইবিএস হোল্ডিং  এ মেলার আয়োজন করে।

১ আগস্ট মালয়েশিয়ার মালাক্কা রাজ্যে সরকারের স্থানীয় সরকার, নিষ্কাশন, জলবায়ু পরিবর্তন এবং দুর্যোগ ব্যবস্থাপনা বিষয়ক মন্ত্রী ওয়াই বি দাতুক রইস বিন দাতুক উইরা ইয়াসিন মেলার উদ্বোধন করেন।

মেলার পাশাপাশি ইসলামিক কনফারেন্স এবং ফোরাম, হযরত মুহাম্মদ (স.) এর জীবনী উপস্থাপন ও  ইসলামিক সাংস্কৃতিক উপস্থাপনা এই আয়োজনকে সম্মৃদ্ধ করেছে এবং প্রচুর দর্শনার্থীদের সমাগম হয়েছে।

মেলার তৃতীয় দিন শনিবার  (৩ আগস্ট  ২০২৪) মালয়েশিয়ায় নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার মো: শামীম আহসান মেলা এবং বাংলাদেশের স্টল পরিদর্শন করেন। এ সময় তিনি বাংলাদেশ হাইকমিশনের স্টলে আগত ব্যবসায়ী ও দর্শনার্থীদের সাথে মতবিনিময় করেন এবং বাংলাদেশে সম্ভাবনাময় বাণিজ্য ও বিনিয়োগ বিষয়ে তাদেরকে অবহিত করেন। পরিদর্শনের সময় আয়োজক প্রতিষ্ঠান আয়োজককারী প্রতিষ্ঠান জিআইবিএস হোল্ডিং এর চেয়ারম্যান ও প্রধান নির্বাহি ওয়াইবিএইচ জি তুন হাজি নাসিরুদ্দিন মোহাম্মদ আলী, একই কোম্পানির  প্রধান অপারেটিং কর্মকর্তা তুন হাজি হাসান আব্দুল হামিদ,ফাইন্যান্স বিভাগের প্রধান  ইঞ্জিনিয়ার মোহাম্মাদ খুসাইরি, মানবসম্পদ বিভাগের প্রধান ইঞ্জিনিয়ার মোহাম্মদ ফাধিল সালেহ এবং  বাংলাদেশ হাইকমিশনের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।  

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর