১১ আগস্ট, ২০২৪ ১২:১১

সিডনিতে এবি স্ট্রিট লাইব্রেরি ‘উই আর কমিউনিটি‘ প্রাঙ্গনে পরবর্তী শাখা স্থাপন করবে

নাইম আবদুল্লাহ

সিডনিতে এবি স্ট্রিট লাইব্রেরি ‘উই আর কমিউনিটি‘ প্রাঙ্গনে পরবর্তী শাখা স্থাপন করবে

সিডনির ক্যাম্পবেলটাউনে সুবিধাবঞ্চিত ব্যক্তিদের সহায়তার জন্য নিবেদিত নেতৃস্থানীয় সংগঠন উই আর কমিউনিটি (We Are Community) এর আমন্ত্রণে আজ ১১ আগস্ট (রবিবার) সকালে এবি স্ট্রিট লাইব্রেরির সভাপতি কামাল পাশা এবং সেক্রেটারি আশিক রহমান অ্যাশ তাদের পরিচালনা পর্ষদের সাথে সাক্ষাৎ করেন।

এই সময় সংগঠনটির সভাপতি পল ম্যাকিন, উই আর কমিউনিটি দ্বারা পরিচালিত অভাবীদের জন্য সফল খাদ্য অভিযান পরিচালনাসহ তাদের কার্যক্রম বিশদভাবে ব্যাখ্যা করেন। পাশাপাশি এবি স্ট্রিট লাইব্রেরির কর্মকর্তারা তাদের বিস্তারিত কার্যক্রম উই আর কমিউনিটির পরিচালনা পর্ষদকে অবহিত করেন। তারপর উভয়পক্ষ পরস্পরের মধ্যে একটি দীর্ঘ এবং ফলপ্রসূ সহযোগিতার আশাবাদ ব্যক্ত করেন।

উই আর কমিউনিটি তাদের প্রাঙ্গনে এবি স্ট্রিট লাইব্রেরির পরবর্তী শাখা স্থাপনের অনুমতি দেয়। 

এ-বি স্ট্রিট লাইব্রেরি একটি বই পড়ার কর্মসূচি যেখানে একটি বাড়ির সম্মুখ উঠোনে স্থাপিত একটি বক্সে বই রাখা হয় এবং বই নিয়ে পড়া শেষে ফেরত দেওয়ার পাশাপাশি পঠিত বইটি প্রতিবেশির পড়ার জন্য রেখে দেওয়া যায়। বই নিতে বা দিতে কারও অনুমতির প্রয়োজন হয় না। এই জ্ঞান ভাগ করে নেওয়ার চমৎকার ধারণা নিয়ে সংগঠনটি ১০০টি লাইব্রেরি প্রতিষ্ঠার প্রত্যয়ে এগিয়ে যাচ্ছে। 

আগ্রহী যে কেউ নিজ বাড়ির আঙ্গিনায় এই জনপ্রিয় স্ট্রিট লাইব্রেরি করতে চাইলে আয়োজকদের সঙ্গে যোগাযোগ করতে পারেন। এছাড়া বাংলা অথবা যে কোনো ভাষার নতুন কিংবা পুরোনো বই দান করে এই মহতী উদ্যোগকে এগিয়ে নেওয়ার সুযোগ রয়েছে।

বিডি প্রতিদিন/এএ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর