১৫ আগস্ট, ২০২৪ ১২:৩৮
নিউইয়র্কে ‘প্রবাসী নাগরিক সমাজ’ এর প্রত্যাশা

ড. ইউনূসের নেতৃত্বে বাংলাদেশ সত্যিকারের গণতন্ত্রে ফিরবে

যুক্তরাষ্ট্র প্রতিনিধি

ড. ইউনূসের নেতৃত্বে বাংলাদেশ সত্যিকারের গণতন্ত্রে ফিরবে

প্রবাসী বাংলাদেশি নাগরিক সমাজের মঞ্চে অতিথিসহ নেতৃবৃন্দ। ছবি-বাংলাদেশ প্রতিদিন।

ছাত্র-জনতার অভ্যুত্থানে শহীদদের আত্মার মাগফেরাত কামনা এবং দুর্নীতি ও বৈষম্যমুক্ত বাংলাদেশ প্রতিষ্ঠার প্রত্যয় পূরণে অন্তর্বতীকালীন সরকারকে সর্বাত্মক সহযোগিতার সংকল্পে নিউইয়র্কে প্রবাসীদের এক সমাবেশ অনুষ্ঠিত হয়। 

গত সোমবার উডসাইডে মাদানি মসজিদ প্রাঙ্গনে এ সমাবেশের আয়োজন করেছিল ‘প্রবাসী বাংলাদেশি নাগরিক সমাজ, ইউএসএ’ নামক একটি সংগঠন। বিএনপি নেতা সালেহ আহমেদ মানিকের সভাপতিত্বে সমাবেশ পরিচালনা করেন কম্যুনিটি অ্যাক্টিভিস্ট দেলোয়ার হোসেন শিপন। 

প্রধান অতিথি ছিলেন বিএনপি নেতা ও মূলধারার রাজনীতিক আকতার হোসেন বাদল এবং বিশেষ অতিথির বক্তব্য দেন ভাষানী ফাউন্ডেশনের সভাপতি ও কলামিস্ট আলী ইমাম শিকদার। 

এসময় আরো বক্তব্য দেন ইলিয়াস হোসেন, নূর আমিন, জাকির হোসেন জুয়েল, খলকুর রহমান, সাঈদুর রহমান ডিউক, মোহাম্মদ আতিকুল্লাহ, মো. আরিফ হোসেন, আমির হোসেন বাবু, হিরক আহমেদ, কাজী শফিকুল প্রমুখ। 

বক্তারা নোবেল বিজয়ী ড. মুহাম্মদ ইউনূসের নেতৃত্বে বাংলাদেশ দুর্নীতি মুক্ত হয়ে আইনের শাসন প্রতিষ্ঠায় সক্ষম হবে তথা অভ্যুত্থানের প্রত্যাশা অনুযায়ী পুরো রাষ্ট্রকে সংস্কার করা সম্ভব হবে বলে আশা পোষণ করেন। 

শুরুতে বিশেষ মোনাজাতে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নিহতদের আত্মার মাগফেরাত এবং আহতদের দ্রুত আরোগ্য কামনা করা হয়। বিশেষ মোনাজাত পরিচালনা করেন মসজিদের ইমাম মাওলানা মোহাম্মদ ইব্রাহিম। সমাবেশে মসজিদের মুসল্লী ছাড়াও বিভিন্ন শ্রেণিপেশার প্রবাসীরা ছিলেন। 

 

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর