১৯ আগস্ট, ২০২৪ ১৩:৪৭

সিডনিতে বাংলাদেশ লেডিস ক্লাবের আয়োজনে মীনা বাজার

নাইম আবদুল্লাহ

সিডনিতে বাংলাদেশ লেডিস ক্লাবের আয়োজনে মীনা বাজার

বাংলাদেশ লেডিস ক্লাব অস্ট্রেলিয়ার আয়োজনে তৃতীয় বারের মতো সিডনিতে মীনা বাজার অনুষ্ঠিত হয়েছে। গত শনিবার সিডনির ইঙ্গেলবার্ন কমিউনিটি সেন্টারে এই মিনা বাজার দুপুর ১২টা থেকে শুরু হয়ে রাত ১১টায় শেষ হয়।

বিনামূল্যে প্রবেশ ও আশপাশে গাড়ি পার্কিংয়ের সুবিধাসহ নয়নাভিরাম সাজে সজ্জিত মীনা বাজার প্রাঙ্গণে ছিল প্রচুর দর্শক সমাবেশ। আনন্দ উল্লাস, রকমারি পোশাকের স্টল, মুখরোচক খাবার ও গহনার স্টলসহ অনুষ্ঠান প্রাঙ্গণ এক টুকরো বাংলাদেশে পরিণত হয়। বাংলাদেশ লেডিস ক্লাব অস্ট্রেলিয়ার প্রেসিডেন্ট রাহেলা আরেফিন ও জেনারেল সেক্রেটারি শিরীন আখতার মুন্নি শুভেচ্ছা বক্তব্য রাখেন।

আয়োজক কমিটি জানান, বাংলাদেশ লেডিস ক্লাব অস্ট্রেলিয়ার মীনা বাজার থেকে সংগৃহীত অর্থ ইঙ্গেলবার্ন রোটারি ক্লাবের মাধ্যমে ডেইজ ফর গার্লসকে ব্যবহারযোগ্য স্যানেটারি ন্যাপকিন এবং বাংলাদেশের নারী ও মেয়েদের জন্য অত্যাবশ্যক স্বাস্থ্য তথ্য সরবরাহের কাজে ব্যয় করা হবে। এ ছাড়াও গাঁজা চিলড্রেনস ফান্ডে (যেমন, স্কুল, স্বাস্থ্য ক্লিনিক, কমিউনিটি সুবিধা, শিক্ষা, পোশাক) অনুদানসহ নারী ও শিশুদের বিভিন্ন উন্নয়নমূলক কাজে ব্যয় করা হবে।

মীনা বাজারের আয়োজনটির সমন্বয় করেন রেজা আরেফিন, শাখাওয়াত হোসাইন বাবু, নাইম আব্দুল্লাহ, কাজী আলম রুবেল ও মলয় বিশ্বাস। মিডিয়া পার্টনার ছিল জন্মভূমি মিডিয়া এন্ড কালচার ইনক, সহযোগিতায় বাংলা হেয়ার এন্ড বিউটি।

বাংলাদেশ লেডিস ক্লাব অস্ট্রেলিয়ার উপদেষ্টা ডা. জেসি চৌধুরী এক সংক্ষিপ্ত বক্তব্যে এই বছর অনুদানের ঘোষণা দেন। সবশেষে আয়োজক কমিটি উপস্থিত সবাইকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন।

বিডিপ্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর