২১ আগস্ট, ২০২৪ ১৩:১৭

মিশরের রাষ্ট্রদূতের পদত্যাগ দাবি

এলামী মো. কাউসার, কায়রো

মিশরের রাষ্ট্রদূতের পদত্যাগ দাবি

সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে মিশরের রাষ্ট্রদূত সামিনা নাজ।

সরকারের আইন তোয়াক্কা না করেই প্রবাসীদের বিভিন্ন দাবি-দাওয়া উপেক্ষা করে সরকার কর্তৃক বরাদ্দকৃত বিভিন্ন অনুষ্ঠানের অর্থ আত্মসাতের অভিযোগ উঠেছে মিশরের রাষ্ট্রদূত সামিনা নাজের বিরুদ্ধে। এদিকে, সামাজিক যোগাযোগ মাধ্যমসহ বিভিন্ন মাধ্যমে মিশরস্থ প্রবাসী নেতৃবৃন্দ এবং বাংলাদেশ স্টুডেন্ট অর্গানিজেশনের সভাপতি এবং সেক্রেটারি জেনারেল সামিনা নাজের পদত্যাগ দাবি করে বাংলাদেশ দূতাবাসের স্বাভাবিক কার্যক্রমকে চলমান রাখার জন্য অনুরোধ জানিয়েছেন। 

মিশর প্রবাসী কমিউনিটির সাবেক সভাপতি মুজিবুর রহমান এবং সেক্রেটারি রেদওয়ানুল্লাহ রিয়াদ জানান, এর আগেও বাংলাদেশ দূতাবাসে অনেক রাষ্ট্রদূত এসেছে, পরিবর্তন হয়েছে সরকারি দায়িত্ব কেউবা ভালোভাবে পালন করেছে, আবার কারো গাফিলতি ও ছিল তবে এবারের রাষ্ট্রদূত চরম পর্যায়ে পৌঁছেছে। যেগুলো আমাদের মেনে নিতে অনেক কষ্ট হচ্ছে এবং আমরা বিভিন্ন জায়গায় দূতাবাসের চিঠি আটকে রাখাই আমাদের স্বাভাবিক কার্যক্রম ব্যাহত হচ্ছে। 

ছাত্র-সমাজসহ প্রবাসীরা জোর দাবি তুলে সরকারের কাছে অনুরোধ জানিয়েছে দ্রুত মিশরের রাষ্ট্রদূত সামিনা নাজের নিয়োগ বাতিল করে সৎযোগ্য এবং প্রবাসীদের ভাষা বুঝবে। এছাড়া ছাত্রদের স্বার্থে কাজ করবে এমন কাউকে জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়ার জন্য আবেদন জানিয়েছেন। 

বিডি প্রতিদিন/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর