৩০ আগস্ট, ২০২৪ ১৭:১২

যুক্তরাষ্ট্রে চট্টগ্রাম সমিতির নির্বাচন ১৯ অক্টোবর

তাহের-আরিফ ও মাকসুদ-সিরাজি প্যানেল

যুক্তরাষ্ট্র প্রতিনিধি

যুক্তরাষ্ট্রে চট্টগ্রাম সমিতির নির্বাচন ১৯ অক্টোবর

সংবাদ সম্মেলনে নির্বাচন কমিশনের সদস্য-কর্মকর্তাগণ। ছবি-বাংলাদেশ প্রতিদিন।

‘চট্টগ্রাম এসোসিয়েশন অব নর্থ আমেরিকা ইনক’ (চট্টগ্রাম সমিতি)’র নির্বাচন ১৯ অক্টোবর শনিবার অনুষ্ঠিত হবে। কার্যকরী কমিটির ১৯টি আসনে নির্বাচনের জন্যে ২২৩ জন আজীবন সদস্যসহ মোট ভোটার ২৮৮৬। 

এ নির্বাচনে অবতীর্ণ হবার জন্য ৩১ আগষ্ট শনিবার মনোনয়ন ফরম বিতরণ করা হবে। সরাসরি দুটি প্যানেল মাঠে রয়েছে বলে আগে থেকেই জানা গেছে। এর একটি হচ্ছে তাহের-আরিফ প্যানেল এবং অপরটি মাকসুদ-সিরাজী প্যানেল। 

নির্বাচন কমিশনের মুখপাত্র সাংবাদিক শাহাব উদ্দিন সাগর নির্বাচনের তফশিল ঘোষণা করেন। তিনি বলেন, আগামী ৩১ আগষ্ট শনিবার সন্ধ্যা ৬ টা থেকে রাত ৯ টা পর্যন্ত ব্রæকলিনস্থ সমিতি কার্যালয়ে মনোনয়ন পত্র বিক্রয় করা হবে।  মনোনয়ন পত্র গ্রহণ করা হবে ৭ সেপ্টেম্বর সন্ধ্যা ৬ টা থেকে রাত ৯ টা পর্যন্ত। মনোয়নপত্র বাছাই করা হবে ১০ সেপ্টেম্বর, প্রাথমিক প্রার্থী তালিকা প্রকাশ করা হবে ১২ সেপ্টেম্বর। ১৩ সেপ্টেম্বর সন্ধ্যা ৮ থেকে রাত ১০ টা পর্যন্ত আপিল গ্রহণ করা হবে। ১৫ সেপ্টেম্বর সন্ধ্যা ৬ টা থেকে রাত ৮ টা পর্যন্ত আপিলের শুনানী ও রায় দেয়া হবে। ১৮ সেপ্টেম্বর সন্ধ্যা ৬ টা পর্যন্ত প্রার্থীতা প্রত্যাহারের শেষ সময় এবং ২১ সেপ্টেম্বর সন্ধ্যা ৬ টায় চূড়ান্ত প্রার্থী তালিকা ঘোষণা করবে নির্বাচন কমিশন।

শাহাব উদ্দিন সাগর আরো বলেন, এবারের নির্বাচনে মনোনয়ন ফরম ফি জনপ্রতি ১০০ ডলার। এছাড়া  মনোনয়ন পত্র জমাদানের সময় ফি প্রদান করতে হবে সভাপতি প্রার্থী ২২০০ ডলার, সিনিয়র সহ-সভাপতি প্রার্থী ১৮০০ ডলার, সহ-সভাপতি প্রার্থী ১৫০০ ডলার, সাধারণ সম্পাদক প্রার্থী ১৯০০ ডলার, যুগ্ম সাধারণ সম্পাদক প্রার্থী ১৪০০ ডলার, সহ সাধারণ সম্পাদক প্রার্থী ১২০০ ডলার, কোষাধ্যক্ষ ১১০০ ডলার, সহ কোষাধ্যক্ষ ১০০০ ডলার, দপ্তর সম্পাদক ১০০০ ডলার, সহ দপ্তর সম্পাদক ৮০০ ডলার, শিক্ষা ও সাংস্কৃতিক সম্পাদক ১০০০ ডলার, সমাজ কল্যাণ সম্পাদক ১০০০ ডলার, প্রচার ও প্রকাশনা সম্পাদক ১০০০ ডলার, ক্রীড়া সম্পাদক ১০০০ ডলার, নির্বাহী সদস্য ৭০০ ডলার। অর্থাৎ পুরো প্যানেলের জন্যে লাগবে ২১৫০০ ডলার। 

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর