১০ সেপ্টেম্বর, ২০২৪ ২০:৫৯

আরব আমিরাতে নির্মাণাধীন ভবনের ছাদ ধসে ২ বাংলাদেশি নিহত

অনলাইন ডেস্ক

আরব আমিরাতে নির্মাণাধীন ভবনের ছাদ ধসে ২ বাংলাদেশি নিহত

প্রতীকী ছবি

সংযুক্ত আরব আমিরাতের ফুজাইরায় নির্মাণাধীন একটি স্কুল ভবনের ছাদ ধসে দুই বাংলাদেশি ও এক পাকিস্তানি শ্রমিক নিহত হয়েছেন। সোমবার (৯ সেপ্টেম্বর) দুপুরের সময় নির্মাণাধীন ভবনের ছাদ ধসে পড়ে এ দুর্ঘটনা ঘটে। এতে আহত হয়েছেন আরও এক পাকিস্তানি এবং ২ আরব নাগরিক। 

নিহত দুই বাংলাদেশি শ্রমিক হলেন- মৌলভীবাজার জেলার কুলাউড়া উপজেলার কুরবানপুর ইউনিয়নের মোহাম্মদ রফিকের ছেলে আবদুস সামাদ (৪৩) এবং নোয়াখালী জেলার চাটখিল উপজেলার পূর্ব শোশালিয়া ৮ নম্বর ওয়ার্ডের দাশঘড়িয়ার বেলাল হোসেনের ছেলে ফরিদ হোসেন ইমেল (৩১)। 

সামাদ বিগত ১৫ বছর ধরে এবং ইমেল ৫ বছর ধরে আমিরাতে আছেন। তারা পেশায় ছিলেন ওয়েল্ডিং টেকনিশিয়ান। সামাদ ফুজাইরাহর আল জাইদি ওয়েল্ডিং ওয়ার্কসে এবং ইমেল আল জাহান ওয়েল্ডিং ওয়ার্কস কোম্পানিতে কাজ করতেন বলে হাছান মুরাদ জানান। জানা যায় এই দুইজনে পরিবারের একমাত্র আয়ের ভরসা ছিল। 

আমিরাতের স্থানীয় গণমাধ্যমে বলা হয়েছে- শারজাহর কালবা সিটিতে নির্মাণাধীন একটি সরকারি স্কুলের ছাদ ধসে এ দুর্ঘটনা ঘটেছে। ঘটনার পর পরই পুলিশ, সিভিল ডিফেন্স ও ক্রাইম সিন টিম হতাহতদের দ্রুত উদ্ধার করে স্থানীয় হাসপাতালে পাঠিয়েছে। এ সময় পুলিশ ছাদ ধসের প্রকৃত কারণ তদন্ত করে দেখছে বলেও জানা যায়। 

বাংলাদেশ সমিতি ফুজিরার কার্যকরী কমিটির সদস্য মাহাবুবুল হক জানায়, নিহত সামাদ আগামী ২২ সেপ্টেম্বর দেশে যাওয়ার জন্য বিমানের টিকেট কেটে রেখেছিলেন কিন্তু এখন তার বদলে তার নিথর নিষ্প্রাণ দেহ যাবে দেশে। যেখানে তার এক কন্যা, এক পুত্র ও স্ত্রী রয়েছেন। অন্যদিকে ইমেলের ঘরে অসুস্থ শিশুপুত্র ও স্ত্রী আছেন।

 

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর