১৩ সেপ্টেম্বর, ২০২৪ ২০:২৫

চট্টগ্রাম সমিতির নির্বাচনে লড়ছে দুই প্যানেল

১৯ পদে ৩৯ মনোনয়নপত্র

যুক্তরাষ্ট্র প্রতিনিধি

চট্টগ্রাম সমিতির নির্বাচনে লড়ছে দুই প্যানেল

মনোনয়নপত্র সাবমিট করছেন তাহের-আরিফ প্যানেলের কর্মকর্তারা। ছবি-বাংলাদেশ প্রতিদিন।

চট্টগ্রাম এসোসিয়েশন অব নর্থ আমেরিকা ইনক (চট্টগ্রাম সমিতি) এর নির্বাচন ১৯ অক্টোবর। নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী গত ৭ সেপ্টেম্বর ছিল মনোনয়নপত্র দাখিলের শেষদিন। ব্রুকলিনের চট্টগ্রাম সমিতির নিজস্ব কার্যালয়ে মনোনয়নপত্র জমা নেয় নির্বাচন কমিশন। 

এ সময় উপস্থিত ছিলেন প্রধান নির্বাচন কমিশনার ইঞ্জিনিয়ার শেখ মোহাম্মদ খালেদ, নির্বাচন কমিশনের সদস্য মুক্তিযোদ্ধা রুহুল আমিন হোসেন, শাহাব উদ্দিন সাগর, ইঞ্জিনিয়ার মোহাম্মদ আব্দুল হান্নান চৌধুরী, মোহাম্মদ সেলিম হারুন। 

সন্ধ্যা ৬টা থেকে রাত ৯টা পর্যন্ত মনোনয়নপত্র জমা দেওয়ার সময়সীমা থাকলেও সন্ধ্যা থেকে উভয় প্যানেলের প্রার্থী এবং সমর্থকরা আসতে থাকেন এবং মধ্যরাত পর্যন্ত চলে মনোনয়ন জমাদান কার্যক্রম। 

নির্বাচন কমিশনের মুখপাত্র শাহাব উদ্দিন সাগর বলেন, চট্টগ্রাম সমিতির নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে ১৯ পদে। এই ১৯ পদে ৩৯ জন প্রার্থী তাদের মনোনয়নপত্র জমা দিয়েছেন। এর মধ্যে দুটি প্যানেল রয়েছে। মনোনয়নপত্র বিক্রি করে আয় হয়েছে ৪৩ হাজার ৭০০ ডলার। 

প্রাথমিক প্রার্থীর তালিকা প্রকাশ করা হয় ১২ সেপ্টেম্বর, প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ১৮ সেপ্টেম্বর এবং চূড়ান্ত প্রার্থী তালিকা ঘোষণা করা হবে আগামী ২১ সেপ্টেম্বর। এবারের নির্বাচনে সর্বমোট ২ হাজার ৮৯৪ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। সাধারণ ভোটার ২ হাজার ৬৬৩ জন এবং লাইফ মেম্বার ২৩৩ জন।

 


বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর