৪ অক্টোবর, ২০২৪ ১০:৫১

প্যারিসে আন্তর্জাতিক জালালাবাদ উৎসব

ফ্রান্স প্রতিনিধি:

প্যারিসে আন্তর্জাতিক জালালাবাদ উৎসব

অন্তর্বর্তী সরকারের প্রতি ফ্রান্স-বাংলাদেশ রুটে বিমানের ফ্লাইট চালুর দাবি জানিয়েছে প্রবাসী নেতৃবৃন্দ। ফ্রান্সের প্যারিসে গ্লোবাল জালালাবাদ অ্যাসোসিয়েশন ফ্রান্স আয়োজিত আন্তর্জাতিক জালালাবাদ উৎসবে এ দাবি জানান তারা ।

আন্তর্জাতিক জালালাবাদ উৎসবে বিশ্বের বিভিন্ন প্রান্তে ছড়িয়ে থাকা সিলেটীসহ গুণীজনদের সম্মাননা জানানো হয়। এ সময় সংগঠনের পক্ষ থেকে সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা প্রফেসর ড. সুফিয়া রহমান ও চ্যানেল এস চেয়ারম্যান আহমেদ উস সামাদ চৌধুরী জেপিকে আজীবন সম্মাননা প্রদান করা হয়।

গ্লোবাল জালালাবাদ ফ্রান্স শাখার সভাপতি ফয়ছল উদ্দিনের সভাপতিত্বে ও সিনিয়র সদস্য জাকির হোসেনের পরিচালনায় স্বাগত বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক মিজানুর রহমান। উৎসবে প্রধান অতিথির বক্তব্য রাখেন স্কটল্যান্ডের সংসদ সদস্য ফয়সল চৌধুরী এমবিই, কেন্দ্রীয় সভাপতি মুহিবুর রহমান মুহিব, কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ময়নুল হক চৌধুরী হেলাল, প্রফেসর ড. সুফিয়া রহমান, মেজর জেনারেল (অব.) মোহাম্মদ আসহাব উদ্দিন, এনটিভি ইউরো‌পের সিইও সাবরিনা হোসেন, চ্যানেল এস চেয়ারম্যান আহমদ উস সামাদ চৌধুরী জেপি, সিমার্ক গ্রুপের চেয়ারম্যান ইকবাল আহমেদ ওবিই, লন্ডন ব্যুরো অব টাওয়ার হেমলেটস কাউন্সিলের স্পিকার ব্যারিস্টার সাইফুদ্দিন খালেদ,সাংবাদিক মইন উদ্দিন মনজু, সাংবাদিক ইব্রাহিম খলিল প্রমুখ। 
জমকালো আয়োজনর এ উৎসবকে ঘিরে যুক্তরাজ্য,যুক্তরাষ্ট্র,ইতালি,স্পেন, ফ্রান্স ও বাংলাদেশ সহ পৃথিবীর বিভিন্ন প্রান্ত থেকে গ্লোবাল জালালাবাদের নেতৃবৃন্দ উপস্থিত হয়েছিলেন।
উৎসব উপলক্ষে সাংবাদিক আব্দুল মুনিম ক্যারলের সম্পাদনায় একটি বর্ণাঢ্য ম্যাগাজিন প্রকাশিত হয়। অনুষ্ঠানে বাংলাদেশি কমিউনিটিতে বিশেষ অবদানের জন্য বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানকে সম্মাননা স্মারক প্রদান করা হয়।

বিডি প্রতিদিন/এএম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর