শিরোনাম
৩১ ডিসেম্বর, ২০১৯ ১৫:৪৭

ঢাকাবাসী আজ ঐক্যবদ্ধ : ইশরাক

অনলাইন ডেস্ক

ঢাকাবাসী আজ ঐক্যবদ্ধ : ইশরাক

সংগৃহীত ছবি

বিএনপি আজ ঐক্যবদ্ধ জানিয়ে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন (ডিএসসিসি) নির্বাচনে বিএনপি মনোনীত মেয়রপ্রার্থী ইশরাক হোসেন বলেছেন,  দেশে গণতন্ত্র নেই, ভোটের অধিকার নেই। ঢাকাবাসী এই পরিস্থিতি মোকাবিলা করতে আজ ঐক্যবদ্ধ। ফলে বিজয় আমাদের নিশ্চিত ইনশাআল্লাহ। বিজয়ী হলে দেশ এবং নগরের উন্নয়ন আমরা করতে পারব ইনশাআল্লাহ। 

আজ মঙ্গলবার বিকেল পৌনে ৩টার দিকে রাজধানীর গোপীবাগে রিটার্নিং অফিসারের কার্যালয়ে মনোনয়নপত্র জমা দিতে গিয়ে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

ইশরাক হোসেন বলেন, একই নির্বাচন কমিশনের অধীনে ৩০ জানুয়ারি কেমন নির্বাচন হয়েছে, সেটা আপনারা দেখেছেন। একজন প্রার্থী হিসেবে এই নির্বাচন কমিশনের প্রতি কেমন আস্থা থাকতে পারে? এটা জাতির কাছে প্রশ্ন রাখতে চাই। তারপরও ঢাকার দুই সিটি কর্পোরেশনের নির্বাচনকে সামনে রেখে তাদের (নির্বাচন কমিশন) একটি সুযোগ এসেছে ভুল সংশোধনের। আশা করব, উনারা সেটা করবেন।

এর আগে, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন (ডিএসসিসি) নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতার জন্য বিএনপি মনোনীত মেয়র প্রার্থী ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন আজ মঙ্গলবার বিকেল পৌনে ৩টার দিকে তার মনোনয়নপত্র জমা দেন। 

এর আগে, দুপুরে রাজধানীর গোপীবাগে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনে আওয়ামী লীগের প্রার্থী ব্যারিস্টার শেখ ফজলে নুর তাপস দক্ষিণের রিটার্নিং কর্মকর্তা মো. আব্দুল বাতেনের হাতে মনোনয়নপত্র জমা দেন।

ইশরাক হোসেন ও শেখ ফজলে নুর তাপস ছাড়াও দক্ষিণে অন্য মেয়রপ্রার্থীরা হলেন- বাংলাদেশ কংগ্রেসের মো. আকতার উজ্জামান, ইসলামী আন্দোলন বাংলাদেশের মো. আবদুর রহমান, পিডিপির মো. বাহারানে সুলতান বাহার, জাতীয় পার্টির মো. সাইফুদ্দিন ও স্বতন্ত্র আব্দুস সামাদ সুজন।

এছাড়া দক্ষিণ সিটি সূত্র জানায়, মেয়র পদে আটজন, সংরক্ষিত আসনের কাউন্সিলর পদে ১৯০ জন ও সাধারণ আসনের কাউন্সিলর পদে এক হাজার ৪৭ জন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচনে দাখিল মনোনয়নপত্র যাচাই-বাছাই ২ জানুয়ারি এবং প্রত্যাহারের শেষ দিন ৯ জানুয়ারি। প্রতীক বরাদ্দ ১০ জানুয়ারি। ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে ৩০ জানুয়ারি।

বিডি প্রতিদিন/এনায়েত করিম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর