১৬ জানুয়ারি, ২০২০ ১৩:১৫

হটলাইনে ঢাকাবাসী সমস্যার সমাধান পাবে: তাপস

নিজস্ব প্রতিবেদক

হটলাইনে ঢাকাবাসী সমস্যার সমাধান পাবে: তাপস

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত মেয়র প্রার্থী ব্যরিস্টার শেখ ফজলে নূর তাপস বলেছেন, আমি নির্বাচিত হলে ঢাকাবাসীর জন্য হেল্পলাইন চালু করবো। হেল্পলাইনে ঢাকাবাসী যে কোনো অভিযোগ দিতে পারবে। হেল্পলাইনের মাধ্যমে তাদের সমস্যার সমাধান না হলে তারা সরাসরি মেয়রকে সংযোগ করতে পারবে। মেয়র সঙ্গে সঙ্গেই সেই সমস্যার সমাধানের উদ্যোগ গ্রহণ করবে। 

বৃহস্পতিবার দুপুরে রাজধানীর আজিমপুরে বীর উত্তম হাবিবুর রহমান গেইটের সামনে ৭ম দিনের মতো নির্বাচনী প্রচার ও গণসংযোগ কার্যক্রম শুরুর আগে দিন এসব কথা বলেন।  

তাপস বলেন, আমি আপনাদের এতটুকু নিশ্চিত করতে পারি, নির্বাচিত হলে মেয়র হিসেবে নয়; একজন সেবক হিসেবে ঢাকাবাসী জন্য কাজ করে যাবো। ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন একটি সেবা প্রদানকারী সংস্থা। সুতরাং এই সেবা সংস্থাকে ২৪ ঘণ্টাই ঢাকাবাসী সেবার নিয়োজিত রাখবো। একজন সেবক হিসেবে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন ২৪ ঘন্টা ঢাকাবাসীর সেবা করবো। একজন সেবক হিসেবে ঢাকাবাসী আমাকে ২৪ ঘন্টাই পাবে। 

আওয়ামী লীগ সমর্থিত মেয়র প্রার্থী বলেন, গণসংযোগে স্বতঃস্ফূর্ত সাড়া আমরা ঢাকাবাসী থেকে পাচ্ছি। আমরা উন্নয়নের যে রূপরেখা দিয়েছি, সেই রূপরেখা ঢাকাবাসী সেটা সাদরে গ্রহণ করেছে। আপনারা জানেন, ঐতিহ্যবাহী ঢাকাকে নিয়ে কোনো পরিকল্পনা করা হয়নি।  আমাদের প্রথম পরিকল্পনা হলো আমাদের ঐহিত্যকে সংরক্ষণ করা এবং ঐহিত্যের স্বকীয়তা-রূপকে প্রস্ফুটিত করা। ঐতিহ্যবাহী ঢাকাকে নিয়ে আমাদের অনেক পরিকল্পনা রয়েছে। আমার সেভাবে কাজ করতে চাই। আমাদের হারিয়ে যাওয়া ঐহিহ্য যাতে আমরা পুনরুদ্ধার করতে পারি, পুনরুজ্জীবিত করতে পারি এবং বিশ্ববাসীর কাছে তুলে ধরতে পারি এটা আমাদের পরিকল্পনায় রয়েছে।  

ঢাকা-১০ আসনের সাবেক এমপি বলেন, আমাদের প্রাণের ঢাকাকে  আমরা পরিবেশবান্ধব সুন্দর নগরী হিসেবে গড়ে তুলবো। আবর্জনা পরিষ্কার এগুলো দৈনন্দিন কাজ, দৈনন্দিন করা হবে। বাসযোগ্য - উন্নত ঢাকা গড়ে সিটি কর্পোরেশনের কর্মকর্তা - কর্মচারী ২৪ ঘণ্টা কাজে নিয়োজিত থাকবে। আমি নির্বাচিত হলে প্রথম দিন থেকেই মশক নিধন, পরিষ্কার পরিচ্ছন্নতা এবং রাস্তায় উন্মুক্ত আবর্জনা থাকবে না সেই ব্যবস্থা করবো।

আজকে ঐতিহ্যবাহী লালবাগের উদ্দেশ্য গণসংযোগ করেন তাপস। এর আগে ইরাকি মাঠ ও ললিতমোহন দাস লেনে গণসংযোগ করেন তিনি।

বিডি-প্রতিদিন/শফিক/ফারজানা

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর