১৬ জানুয়ারি, ২০২০ ২২:১৪

সিটি ভোটের তারিখ পরিবর্তনের দাবিতে অনশনে ঢাবির শিক্ষক-শিক্ষার্থী

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক:

সিটি ভোটের তারিখ পরিবর্তনের দাবিতে অনশনে ঢাবির শিক্ষক-শিক্ষার্থী

সরস্বতী পূজার কারণে ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনের তারিখ পরিবর্তনের দাবিতে টানা আন্দোলনের পর এবার অনশন শুরু করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রায় শতাধিক শিক্ষার্থী। বৃহস্পতিবার দুপুর ২টার দিকে রাজু ভাস্কর্যে আমরণ অনশন শুরু করেন তারা। শিক্ষার্থীদের সঙ্গে একাত্মতা জানিয়ে আন্দোলনে অংশগ্রহণ করেছেন বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষকবৃন্দ।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত অনশন অব্যাহত রেখেছেন তারা। তবে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ থেকে কোনো ধরনের আশ্বাস পাননি। শিক্ষার্থীদের দাবি, কোনো ধরনের সিদ্ধান্ত ছাড়া তারা এখান থেকে সরবেন না। 

এর আগে, বৃহস্পতিবার দুপুরে অর্ধশতাধিক শিক্ষার্থী অনশন শুরুর পর থেকেই বাড়তে থাকে অনশনকারীর সংখ্যা। সন্ধ্যার দিকে অনশনকারীর সংখ্যা শতাধিক হয়। এদিকে, অনশনে একাত্মতা জানিয়ে বিশ্ববিদ্যালয়ের জগন্নাথ হলের প্রাধ্যক্ষ অধ্যাপক মিহির লাল সাহা, সংস্কৃত বিভাগের চেয়ারপার্সন অধ্যাপক নৈমিতা মন্ডল, সমাজ বিজ্ঞান বিভাগের অধ্যাপক আ ক ম জামাল উদ্দিন, জগন্নাথ হলের আবাসিক শিক্ষক কালিদাস দত্তসহ প্রায় দশজন শিক্ষক এতে অংশ নিয়েছেন।

শিক্ষকদের দাবি, বাংলাদেশ হিন্দু-মুসলিম সম্প্রীতির একটি বড় উদাহরণ। নির্বাচন কমিশন চাইলেও এটি পরিবর্তন করতে পারে। যদি তারিখ পরিবর্তন না করা হয়, তবে হিন্দু সম্প্রদায় এই নির্বাচন বর্জন করার ঘোষণা দিচ্ছে। 

বিডি প্রতিদিন/মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর