শিরোনাম
৩০ জানুয়ারি, ২০২০ ১৬:৩৬

রক্তে কেনা গণতন্ত্র নির্ভয়ে ভোট দিন, ঢাকার ভোটারদের প্রতি ফখরুল

নিজস্ব প্রতিবেদক

রক্তে কেনা গণতন্ত্র নির্ভয়ে ভোট দিন, ঢাকার ভোটারদের প্রতি ফখরুল

মির্জা ফখরুল ইসলাম আলমগীর (ফাইল ছবি)

আগামী শনিবার অনুষ্ঠিতব্য ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচনে নির্ভয়ে ভোট কেন্দ্রে গিয়ে ঢাকাবাসীকে ভোট দেওয়ার আহ্বান জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, আর একদিন পরেই ঢাকা দুই সিটি করপোরেশনের নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। ঢাকাবাসীর কাছে আমাদের উদাত্ত আহ্বান, আপনারা সংবিধান সম্মত অধিকার রক্ষার জন্য যা আপনারা ১৯৭১ সালে একটি মুক্তিযুদ্ধের মাধ্যমে অর্জন করেছেন তাকে রক্ষার জন্য ঘর থেকে বেরিয়ে এসে ভোট কেন্দ্রে গিয়ে ভোট প্রদান করুন। রক্তে কেনা এই গণতন্ত্র। আপনারাদের অধিকার নিশ্চিত করুন।

বৃহস্পতিবার দুপুরে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে দলের মহাসচিব এ আহ্বান জানান। 

এ সময় স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ, মির্জা আব্বাস, নজরুল ইসলাম খান, সেলিমা রহমান, কেন্দ্রীয় নেতা আবদুস সালাম, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, খায়রুল কবির খোকন, হাবিবুল ইসলাম হাবিব, মীর সরফরত আলী সপু, মনির হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

ভোটারদের উদ্দেশে মির্জা ফখরুল আরও বলেন, আসুন আমরা সকল অন্যায়, অবিচার, সন্ত্রাস ও ত্রাস সৃষ্টিকারীদের বিরুদ্ধে জনগণের প্রতিরোধ গড়ে তুলি। ১ ফেব্রুয়ারি ভোট কেন্দ্রে গিয়ে আমরা আমাদের মতামত প্রদান করি। নিরাপদ ও বাসযোগ্য ঢাকা মহানগরী গড়ে তুলি। অন্ধকার  থেকে আলোর পথে যাত্রা শুরু করি। আমরা নিশ্চিত ঢাকাবাসী যদি ভোট দিতে পারেন তাহলে অবশ্যই আমরা জয়লাভ করব।

এ সময় দুই সিটিতে ক্ষমতাসীন দলের প্রতিনিয়ত নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন, ধানের শীষের মেয়র ও কাউন্সিল প্রার্থীদের ওপর হামলা, তাদের পোস্টার ছিঁড়ে ফেলা, নেতা-কর্মীদের বাড়ি বাড়ি পুলিশি তল্লাশি-মামলা- গ্রেপ্তারের ঘটনার চিত্র তুলে ধরেন মির্জা ফখরুল। তিনি বলেন, হাজারো নির্বাচন বিধি লঙ্ঘনের অভিযোগ করা হলেও কোনো ব্যবস্থা নেয়নি নির্বাচন কমিশন। আওয়ামী লীগের দুই প্রার্থী প্রতিনিয়ত রঙিন পোস্টার লাগাচ্ছে। ফুটপাতের ওপর নির্বাচনের অফিস নির্মিত হয়েছে। সর্বশেষ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, মন্ত্রী ও নেতাদের বক্তব্যের পর নির্বাচনের পরিবেশ ২০১৮ সালের জাতীয় সংসদে নির্বাচনের দিকেই চলে গেছে। নির্বাচন কমিশন নির্বাচনের লেভেল প্লেয়িং ফিল্ড তৈরি করতে সম্পূর্ণ ব্যর্থ হয়েছে।

বিএনপি মহাসচিব বলেন, ধানের শীষের প্রার্থীদের পক্ষে যে গণজোয়ার সৃষ্টি হয়েছে, তাকে রোধ করার শক্তি এই দখলদারী সরকার ও নির্বাচন কমিশনের নেই। সরকার ও নির্বাচন কমিশনের কর্তৃপক্ষকে আহ্বান জানাচ্ছি, গণবিরোধী কার্যকলাপ থেকে বেরিয়ে এসে সংবিধানে প্রদত্ত দায়িত্ব পালন করুন। নিরপেক্ষ নির্বাচনের জন্য  লেভেল প্লেয়িং ফিল্ড তৈরি করুন।  ভোটাররা  যেন নির্ভয়ে সুষ্ঠু পরিবেশে তাদের মতামত প্রদান করতে পারে তার ব্যবস্থা নিশ্চিত করুন।

বিডি-প্রতিদিন/মাহবুব

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর