শিরোনাম
৩১ জানুয়ারি, ২০২০ ১৪:৪৪

মার্কিন প্রতিনিধির সাথে ইশরাকের বৈঠক

নিজস্ব প্রতিবেদক

মার্কিন প্রতিনিধির সাথে ইশরাকের বৈঠক

সিটি নির্বাচনে ভোটের সর্বশেষ অবস্থা যুক্তরাষ্ট্রের দূতাবাসের পলিটিক্যাল কাউন্সিলকে বার্ন্ট ক্রিশ্চেনসেন (Bernt Cristensen) অবহিত করেছেন ইশরাক হোসেন।

আজ শুক্রবার দুপুরে যুক্তরাষ্ট্র দূতাবাসের এই প্রতিনিধির সাথে বৈঠকের পর ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ধানের শীষের মেয়র প্রার্থী সাংবাদিকদের একথা জানান।

তিনি বলেন, যুক্তরাষ্ট্র দূতাবাসের একজন প্রতিনিধির সাথে আমরা বৈঠক করেছি। এটা পূর্বনির্ধারিত বৈঠক। উনি সকল প্রার্থীর সাথে বৈঠকে বসেছেন। আমার প্রতিদ্বন্দ্বীর সাথেও বসেছেন। নির্বাচনের সার্বিক পরিস্থিতি নিয়ে আমাদের মতামত জানতে চাওয়ার জন্য তিনি বসেছেন। উনি আমার থেকে জানতে চেয়েছেন যে, সার্বিক পরিস্থিতি কেমন ছিলো, আগামীকাল কী কী শঙ্কা আমাদের রয়েছে। আমি ইভিএমের বিষয়টা বলেছি এবং ঢাকার বাইরে থেকে বিভিন্ন জেলার কমিটি করে সরকার দলীয় সন্ত্রাসীদের জড়ো করা হচ্ছে ঢাকায়, কেন্দ্র দখলের একটা পায়তারা করা হচ্ছে- এই বিষয়গুলো নিয়ে তাদের সাথে আমরা কথা বলেছি।

বৈঠকে কয়েকদিন আগে গোপীবাগের নির্বাচনী প্রচারণার মিছিলের ওপর স্থানীয় আওয়ামী লীগের কর্মীদের হামলার বিষয়টিও যুক্তরাষ্ট্রের প্রতিনিধির বৈঠকে আলোচনা হয়েছে বলে জানান তিনি।

ইশরাক জানান, ভোটের দিন দক্ষিণ ও উত্তরে বিভিন্ন কেন্দ্রে তাদের পর্যবেক্ষক টিম যাবেন।

রুদ্ধদ্বার বৈঠকে ‍দলের সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স উপস্থিত ছিলেন।

গুলশানে বে ভবনে একটি বিদেশী রেস্টুরেন্টে এই বৈঠক হয় বেলা ১২টায়। ইশরাকের আগে সকালে ঢাকা দক্ষিণের নৌকার মেয়র প্রার্থী ফজলে নুর তাপসের সাথেও যুক্তরাষ্ট্রের দূতাবাসের এই প্রতিনিধির একই স্থানে বৈঠক হয়।

ভোটের দিনটা কেমন যাবে প্রশ্ন করা হলে ইশরাক হোসেন সাংবাদিকদের বলেন, কালকের দিনটা কেমন যাবে সেটা কেবল মহান আল্লাহ বলতে পারবেন। আমরা খালি পূর্ব অভিজ্ঞতা থেকে বলতে পারি যে, কী কী ধরনের সন্ত্রাসী কর্মকান্ড সরকারি দলের প্রার্থীদের পক্ষ থেকে চালানো হতে পারে। আমি দেখেছি যে, বেশিরভাগ জরিপগুলোতে ধানের শীষ ৮০ ভাগ এগিয়ে আছে। এগুলো দেখে হয়ত তারা(সরকারি দল) জোর-জবর দস্তি করে কেন্দ্র দখল করার চেষ্টা করবে। আমাদের যে একটা গণজোয়ার সৃষ্টি হয়েছে তার ওরা রুখতে চাচ্ছে। আমি বলতে চাই, এবার কিন্তু দখলদারিত্ব মেনে নেয়া হবে না, ভোটাররা মেনে নেবে না। আমরা কেন্দ্র পাহারা দেবো, দখলমুক্ত করে ভোটারদের ভোট দেয়ার জন্য পরিবেশ তৈরি করব।

বৈঠকের শেষে সাংবাদিকদের সাথে কথা বলার সময়ে  প্রিন্স এবং চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খানও উপস্থিত ছিলেন।

বিডি প্রতিদিন/ফারজানা 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর