২ অক্টোবর, ২০১৭ ১৬:২০

'মিয়ানমার চাপের মুখে রোহিঙ্গাদের ফিরিয়ে নিতে বাধ্য হবে'

সিরাজগঞ্জ প্রতিনিধি:

'মিয়ানমার চাপের মুখে রোহিঙ্গাদের ফিরিয়ে নিতে বাধ্য হবে'

মিয়ানমার সরকার বিশ্বের চাপের মুখে রোহিঙ্গাদের ফিরিয়ে নিতে বাধ্য হবে বলে মন্তব্য করেছেন স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম। তিনি বলেন, মিয়ানমারের বর্বর সরকার নিজের দেশের মানুষকে হত্যা ও নির্যাতন করেছে। আর বাংলাদেশ সরকার তাদের দেশ থেকে জীবন বাঁচাতে আসা নিরীহ মানুষকে আশ্রয় দিয়েছে, স্বাস্থ্যসেবা ও খাদ্যসহ মানবিক সকল সাহায্য দিয়ে বিরল দৃষ্টান্ত স্থাপন করেছে। আজ সিরাজগঞ্জের শিয়ালকোলে নির্মাণাধীন শহীদ এম.মনসুর আলী মেডিকেল কলেজ এন্ড হাসপাতালের কাজের অগ্রগতি পরিদর্শন কালে তিনি এসব কথা বলেন।

মিয়ানমার থেকে সফরে আসা মন্ত্রীকে স্বাগত জানিয়ে স্বাস্থ্যমন্ত্রী বলেন, আপনি দেখুন আপনাদের দেশের নাগরিকরা ঘরবাড়ি ছেড়ে এসে কত কষ্ট পাচ্ছে। তাদেরকে ফিরিয়ে নিয়ে পুনর্বাসনের ব্যবস্থা গ্রহণ করুন। আমরা কোন যুদ্ধ চাই না, আমরা শান্তিপূর্ণভাবে এ সংকটের সমাধান চাই।

সিরাজগঞ্জের চলমান উন্নয়ন চিত্র তুলে ধরে মোহাম্মদ নাসিম বলেন, দ্রুত গতিতে শহীদ এম.মনসুর আলী মেডিকেল কলেজ এন্ড হাসপাতালের কাজ চলছে। জাতীয় নির্বাচনের আগেই কলেজের শিক্ষাবর্ষ চালু হবে। ১৭৬ কোটি টাকা ব্যয়ে চারলেনের প্রকল্পের কাজও দ্রুত শুরু করা হবে। আর সিরাজগঞ্জের মানুষকে নদী ভাঙ্গন থেকে রক্ষার জন্য ৫শ কোটি টাকা ব্যয়ে বড় একটি প্রকল্প গ্রহণ করা হয়েছে। প্রকল্পটি বাস্তবায়ন হলে সিরাজগঞ্জবাসী নদী ভাঙ্গন থেকে রক্ষা পাবে। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার আলাদা দৃষ্টি রয়েছে সিরাজগঞ্জের প্রতি। এজন্য সিরাজগঞ্জে ব্যাপক উন্নয়ন কাজ বাস্তবায়ন হচ্ছে। এ উন্নয়নের ধারাবাহিকতা রক্ষায় আগামী নির্বাচনে সিরাজগঞ্জের সবগুলো আসনেই আওয়ামী লীগ জয়লাভ করবে। 

পরিদর্শনকালে ভারপ্রাপ্ত জেলা প্রশাসক আবু নুর মোহাম্মদ শামসুজ্জামান, পৌর মেয়র আব্দুর রউফ ও গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী আনোয়ারুল আজিমসহ দলীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। 

বিডি প্রতিদিন/এ মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর