শিরোনাম
১৩ অক্টোবর, ২০১৭ ১৫:০৭

কলারোয়া সীমান্তে ফের ১৮ রোহিঙ্গা আটক!

সাতক্ষীরা প্রতিনিধি:

কলারোয়া সীমান্তে ফের ১৮ রোহিঙ্গা আটক!

সাতক্ষীরার কলারোয়া সীমান্ত দিয়ে অবৈধভাবে বাংলাদেশে প্রবেশের পথে ১৮ রোহিঙ্গাকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যরা। শুক্রবার ভোররাতে কলারোয়া উপজেলার হিজলদী সীমান্ত এলাকা থেকে তাদের আটক করা হয়। 

আটককৃতরা হলেন রুপিয়া খাতুন, রোকেয়া, আবু তাহের, আব্দুর রহিম, রেহেনা বেগম, আলিমুদ্দীন, শাহরুখ খান, আজিজুর রহমান, জিয়ারুল ইসলাম, জুনাইদ, এনায়েতুর রহমান, মাহবুবুর রহমান, জুবায়ের, সুফিয়া খাতুন, রাশিদা বেগম, গুলশান আরা, সুমাইয়া বিবি ও সালমা খাতুন। 

বিজিবির হিজলদী বিওপির কোম্পানি কমান্ডার ওমর ফারুক বলেন, ভোররাতে অবৈধভাবে বাংলাদেশে প্রবেশের অভিযোগে ১৮ রোহিঙ্গাকে আটক করা হয়েছে। তাদের বর্তমানে চন্দনপুর ইউনিয়নের নজরুল মেম্বরের বাড়িতে রাখা হয়েছে। উর্ধ্বতন কর্তৃপক্ষকে বিষয়টি জানানো হয়েছে। উর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশনায় পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে। 

এদিকে, সীমান্তের একাধিক দায়িত্বশীল সূত্র জানিয়েছে, মিয়ানমার থেকে নির্যাতিত হয়ে ভারতে ঢুকে পড়া রোহিঙ্গাদের বিভিন্ন সীমান্ত দিয়ে বাংলাদেশে ঢুকিয়ে দিচ্ছে সেদেশের সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ। 

এ ব্যাপারে কলারোয়ার চন্দনপুর ইউপি সদস্য মো. নজরুল ইসলাম বলেন, আমার বাড়ি থেকে ভারতীয় সীমান্তের দূরত্ব মাত্র ১০০ গজ। সকাল ৭টার দিকে হঠাৎ করেই রোহিঙ্গারা আমার বাড়িতে উঠে পড়েছে। মানবিক কারণে আমি তাদের আশ্রয় এবং খাদ্য সহায়তা দিয়েছি। 

তিনি জানান, তাদেরকে ভারতের ২৪ পরগনা জেলার বসিরহাট মহকুমার স্বরুপনগর থানার গনরাজপুর বিএসএফ ক্যাম্প সদস্যরা সীমান্ত পার করে দিয়েছে। 

চন্দনপুর ইউপি চেয়ারম্যান মনিরুল ইসলাম জানান, ভারতীয়রা তাদেরকে আমার ইউনিয়নে পুশ ইন করে দিয়েছে। তারা আশ্রয় নিয়েছেন আমার পরিষদ সদস্য নজরুল ইসলামের বাড়িতে। তবে তাদের ব্যপারে কি সিদ্ধান্ত নেওয়া হবে সে সম্পর্কে কিছুই বলতে পারেন নি তিনি। 

 

বিডি-প্রতিদিন/ ১৩ অক্টোবর, ২০১৭/ ওয়াসিফ/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর