শিরোনাম
১৪ অক্টোবর, ২০১৭ ২৩:৫৬

স্যানিটেশন সংকটে রোহিঙ্গারা

শফিক আজাদ,উখিয়া(কক্সবাজার):

স্যানিটেশন সংকটে রোহিঙ্গারা

মিয়ানমার থেকে আসা রোহিঙ্গারা স্যানিটেশন সংকটে রয়েছে উল্লেখ করে মন্ত্রী পরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম বলেছেন, রোহিঙ্গাদের পর্যাপ্ত খাবার ও থাকার ব্যবস্থা নিশ্চিত করা হয়েছে। কেউ না খেয়ে থাকেনি। তবুও এখনো পর্যন্ত স্যানিটেশন সমস্যা দূর হয়নি। তবে তা অল্প সময়ের মধ্যে এটি দূর করা হবে। 

শনিবার উখিয়ার বালুখালী রোহিঙ্গা ক্যাম্পের বিভিন্ন এলাকা পরিদর্শন ও অফিসার্স ক্লাব ঢাকার উদ্যোগে বাস্তুচ্যুত রোহিঙ্গাদের মাঝে ত্রাণ বিতরণ শেষে এসব কথা বলেন মন্ত্রী পরিষদ সচিব। এসময় পানি সরবরাহ ব্যবস্থাসহ সার্বিক কার্যক্রমে সন্তোষ প্রকাশ করেন তিনি।

উখিয়ার বালুখালী ২নং ত্রাণ বিতরণ কেন্দ্রে মন্ত্রী পরিষদ সচিব ১২ শ’ রোহিঙ্গা পরিবারের মাঝে ত্রাণ বিতরণে এসময় জনপ্রশাসন মন্ত্রনালয়ের সিনিয়র সচিব ড. মোজাম্মেল হক খান, অফিসার্স ক্লাবের সাধারণ সম্পাদক ও সংস্কৃতি মন্ত্রনালয়ের সচিব ইব্রাহীম হোসেন খান, চট্টগ্রামের বিভাগীয় কমিশনার এম.এ মান্নান, কক্সবাজারের জেলা প্রশাসক মো: আলী হোসেন, পুলিশ সুপার ড. একেএম ইকবাল হোসেন, উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মাঈন উদ্দিন, নিকারুজ্জামান সহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন। 

পরে তিনি টেকনাফের নয়া পাড়া রোহিঙ্গা শরনার্থী ক্যাম্পও পরিদর্শন করেন। উল্লেখ্য যে, মন্ত্রী পরিষদ সচিবের এটি ২বারের মতো ক্যাম্প পরিদর্শন। তিনি ইতিপুর্বে দুর্যোগ ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া সাথে উখিয়ার কুতুপালং রোহিঙ্গা ক্যাম্প এবং বস্তি এলাকা পরিদর্শন করেছিলেন। 

বিডিপ্রতিদিন/ ১৪ অক্টোবর, ২০১৭/ ই জাহান

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর